প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২০ মে ২০১৭, ০০:২৫:৫৫

টাইব্রেকারে গ্রুপসেরা শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক
মমুদো বাহর শট জালে জড়াতেই উচ্ছ্বাসে মেতে ওঠে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। সেই উচ্ছ্বাসটা কোনো শিরোপা জয়ের নয়। গ্রুপ পর্বে সেরা হওয়ার। ফেডারেশন কাপে গতকাল গ্রুপ 'বি'র সেরা হওয়ার লড়াইয়ে টাইব্রেকারে শেখ জামাল ৪-১ গোলে শেখ রাসেলকে হারিয়েছে। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে জামাল। নির্ধারিত সময়ে খেলাটি গোলশূন্য ছিল। ২৪ মে প্রথম প্রথম কোয়ার্টার ফাইনালে গ্রুপ 'সি'র রানার্সআপ ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে শেখ জামাল। পরের দিন দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল 'সি'র গ্রুপের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী খেলবে 'বি' গ্রুপের রানার্সআপ শেখ রাসেলের বিপক্ষে।
প্রথম ম্যাচে দু'দলই ফরাশগঞ্জকে হারিয়েছে। কাকতালীয়ভাবে ব্যবধানটাও একই; ৩-০। পয়েন্টও হয়ে যায় সমান ৪। গ্রুপসেরা নির্ধারণের জন্য তাই বাইলজ অনুযায়ী পেনাল্টি শুটআউট হয়। সর্বশেষ কবে গ্রুপসেরা নির্ধারণের জন্য পেনাল্টি শুটআউট হয়েছিল, তা অনেকেই জানেন না। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এদিন টাইব্রেকার পরীক্ষায় উতরে গেছে শেখ জামাল। কিন্তু স্নায়ুর এ লড়াইয়ে পেরে ওঠেনি ফেভারিট রাসেল। টাইব্রেকারের প্রথম শটে জামালের রাফায়েল গোল করলেও ব্যর্থ হন শেখ রাসেলের এলিটা বেনজামিন। মনস্তাত্তি্বকভাবে তখনই এগিয়ে যায় ধানমণ্ডি পাড়ার ক্লাবটি। পরের দুই শটে জামালের আলাউদ্দিন ও জাহেদ পারভেজ গোল করেন। রাসেলের অরূপ বৈদ্য বল জালে জড়ালেও পারেননি খালেকুজ্জামান। তাই চতুর্থ শটে মমুদো গোল করলেই জিতবে জামাল। ভুল করেননি এ গাম্বিয়ান।
ম্যাড়ম্যাড়ে একটা খেলা উপহার দিয়েছে দুই ভাই শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথমার্ধের খেলা দেখে মনে হয়েছে জয়ের জন্য খেলছে না তারা। আক্রমণ-পাল্টা আক্রমণ করেই যেন ক্ষান্ত দু'দল। বিরতির পরও একই দৃশ্য। তবে এই অর্ধে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে দেখা যায় জামাল ও রাসেলকে। দু'দলের ফরোয়ার্ডরাই ব্যর্থ হয়েছেন বক্সে ডিফেন্ডারদের কাছে এসে। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় কোনো দলই কাঙ্ক্ষিত গোল পায়নি। তাই টাইব্রেকারেই নিষ্পত্তি হয় দুই ভাইয়ের লড়াই।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved