শিরোনাম
 লংগদুতে যৌথবাহিনীর অভিযানে একে-৪৭ রাইফেল-গুলি উদ্ধার  গাবতলীর পশুরহাটে ভয়াবহ আগুন  সিরাজগঞ্জে বাস- মাইক্রো সংঘর্ষে নিহত ৪  নতুন ভ্যাট আইন ২ বছর স্থগিত
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২০ মে ২০১৭ | আপডেট : ২০ মে ২০১৭, ১৬:৫৯:৩২

'আমাকে আরও অনেক কাজ করতে হবে'

শাকিব খান। জনপ্রিয় চিত্রনায়ক। ২০১৫ সালে মুক্তি পাওয়া এসএ হক অলিক পরিচালিত 'আরও ভালোবাসব তোমায়' ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন তিনি। চলচ্চিত্র পুরস্কার ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

গাড়ির আওয়াজ পাওয়া যাচ্ছে। কোথাও যাচ্ছেন?

হ্যাঁ। পুবাইলে যাচ্ছি, 'রংবাজ' চলচ্চিত্রের শুটিংয়ে। নানা ঝামেলার কারণে এত দিন ছবিটির কাজ বন্ধ ছিল। আজ [শুক্রবার] থেকে আবারও শুরু হলো। আর তিন দিন কাজ করলেই ছবিটির কাজ শেষ হবে।

ছবির পরিচালক তো বদল হয়েছে।

চলচ্চিত্র পরিচালক সমিতির সিদ্ধান্তের কারণে শামিম আহমেদ রনি ছবিটি পরিচালনা করতে পারবেন না। তবে ছবির বেশিরভাগ কাজই শেষ করেছেন রনি। ছবির বাকি কাজটুকু করবেন নতুন পরিচালক আবদুল মান্নান।

তৃতীয়বারের মতো আপনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন। সমকালের পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা।

গত কয়েক দিন নানা ধরনের ঝামেলার মুখোমুখি হতে হয়েছে আমাকে। মানসিকভাবেও খুব বিপর্যস্ত ছিলাম। তার মাঝে যখন এই পুরস্কার পাওয়ার কথা জানতে পারলাম, মনে হলো গত কয়েক দিনে যা ঘটেছে, সব কিছু তুচ্ছ। আমি কাজের স্বীকৃতি পেয়েছি। এখন আমাকে আরও অনেক কাজ করতে হবে, অনেক ভালো কাজ দর্শকদের উপহার দিতে হবে।

আপনার শরীরের এখন কী অবস্থা?

আল্লাহর অশেষ রহমতে এখন বেশ ভালো। কিছু দিন আগে নানা ঝামেলার কারণে অনেক অনিয়ম হয়েছিল। এখন সব কাটিয়ে উঠেছি। নিয়ম মেনে খাবার খাচ্ছি। আমি কাজপাগল মানুষ। বলা যেতে পারে, আমি লম্বা রেসের ঘোড়া। কাজের ক্ষেত্রে রোগ-শোক খুব একটা আটকাতে পারে না।

ঈদে আপনার কী কী ছবি আসছে?

আমি মনে করি, প্রতিটি উৎসবের সিনেমাগুলোর আলাদা একটা বৈশিষ্ট্য থাকা প্রয়োজন। ঈদের ছবিগুলো হবে বিনোদনধর্মী। এখনও পর্যন্ত অনেকেই বলছেন, ঈদে 'নবাব', 'অহংকার', 'রাজনীতি' আর 'রংবাজ' নাকি মুক্তি পাবে। কিন্তু আমার হিসাবে ঈদে এত ছবি মুক্তি পাওয়ার কথা নয়। এই চারটি ছবির মধ্যে গল্পের দিক বিবেচনা করলে দেখা যাবে 'নবাব' আর 'রংবাজ' হলো ঈদের ছবি।

কলকাতার ছবির কথা বলুন।

শ্রী ভেঙ্কটেশের দুটি ছবিতে কাজ করছি, নুসরাত ফারিয়া আর সায়ন্তিকার সঙ্গে। এ ছাড়াও অশোক ধানুকার একটি ছবির কাজ করব। ২০ জুন থেকে লন্ডনে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে।

হিন্দি ছবিতে নাকি কাজ করছেন?

আপাতত এ নিয়ে কিছু বলতে চাই না। সময় হলেই সব বলব।

আগামীর পরিকল্পনা কী?

ভক্তদের জন্য আরও ভালো ভালো গল্পের ছবি উপহার দিতে চাই। আমাদের চলচ্চিত্রে যে প্রতিবন্ধকতা আর নোংরামি চলছে, সেগুলো যেন দূর হয়। সবাই মিলে যেন ভালোভাবে এই চলচ্চিত্র শিল্পকে এগিয়ে নিয়ে যেতে পারি, তার জন্য কাজ করতে চাই।


মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved