শিরোনাম
 খালেদার বিরুদ্ধে কয়লাখনি দুর্নীতি মামলা চলবে  সরিয়ে ফেলা ভাস্কর্য পুনঃস্থাপন অ্যানেক্স ভবনের সামনে  শিরোপা দিয়ে এনরিকেকে বিদায় বার্সার  চেলসিকে হারিয়ে এফএ কাপ আর্সেনালের
প্রকাশ : ১৯ মে ২০১৭, ২২:০০:৩৫

শিশু-কিশোরদের পরিবেশের বন্ধু হতে হবে: তথ্যমন্ত্রী

সমকাল প্রতিবেদক
শিশু-কিশোরদের পরিবেশ সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, 'পরিবেশ রক্ষা করে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমেই টেকসই উন্নয়ন সম্ভব। এ জন্য শিশু-কিশোরদের পরিবেশের বন্ধু হিসেবে গড়ে ওঠা জরুরি। শিশুকাল থেকেই তাদের পরিবেশ সচেতন হতে হবে। স্কুলের সব পাঠ্যসূচিতেই পরিবেশ বিষয়টি অন্তর্ভুক্ত থাকতে হবে।'

শুক্রবার রাজধানীর কাকরাইলে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরে (ডিএফপি) 'নবারুণ পরিবেশ সম্মেলন' অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

'প্রকৃতির বন্ধনে প্রাণের স্পন্দনে' প্রতিপাদ্য সামনে রেখে ডিএফপি তাদের মাসিক পত্রিকা নবারুণের খুদে লেখক ও আঁকিয়েদের নিয়ে এ আয়োজন করে।

তথ্যমন্ত্রী শিশু-কিশোরদের সঙ্গে অন্তরঙ্গ আলাপকালে পরিবেশ রক্ষায় ছন্দোবদ্ধ শপথবাক্য পাঠ করান। তারা সানন্দে মন্ত্রীর সঙ্গে কণ্ঠ মিলিয়ে শপথ নেয়— 'ভালো করে লেখাপড়া করব, পশুপাখি গাছপালাকে মায়া করব।'

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান। উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ ইব্রাহিম খলিল, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ জাকির হোসেন এবং বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক শচীন্দ্রনাথ হালদার।

পরিবেশ রক্ষা নিয়ে আলোচনা করেন প্রকৃতি বিষয়ক লেখক মোকারম হোসেন ও গবেষক সাজিদ করিম। অনুষ্ঠান সঞ্চালনা করে খুদে লেখক মীম নোশিন নাওয়াল খান।

সম্মেলন শেষে তথ্যমন্ত্রী অধিদফতরের ছাদে 'নবারুণ ছাদ-বাগান' পরিদর্শন করেন। এ সময় বাগানের বিভিন্ন উদ্ভিদের সংক্ষিপ্ত পরিচিত তুলে ধরেন নবারুণ সম্পাদক নাসরিন জাহান লিপি।

এর আগে হাসানুল হক ইনু অনলাইনে নবারুণ পত্রিকা উদ্বোধন করেন। এখন থেকে ডিএফপির ওয়েবসাইট থেকে নবারুণ ডাউনলোড করা যাবে এবং ফেসবুক পেজেও পত্রিকাটি পড়া যাবে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved