শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ৩৫  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৯ মে ২০১৭, ০০:৩০:০৯

প্রেমের টানে প্রাসাদ ছাড়ছেন রাজকন্যা

সমকাল ডেস্ক
রাজকীয় মর্যাদাকে দূরে ঠেলে একজন সাধারণ নাগরিককে বিয়ে করতে যাচ্ছেন জাপানোর সম্রাট আকিহিতোর নাতনি মাকো। রাজপরিবার থেকে প্রথমে বাধা পেলেও শেষ পর্যন্ত মাকোর অনমনীয়তার কাছে হার মেনেছে পরিবার। ২৫ বছর বয়সী রাজকুমারী মাকো শিগগিরই বিয়ে করবেন তার সহপাঠী ও প্রেমিক কেই কোমুরোকে। তার আগে তাকে আনুষ্ঠানিকভাবে রাজপরিবার ছাড়ার ঘোষণায় সম্মতি দিতে হবে। খবর এএফপি, বিবিসি, সিএনএন, এপির।

২৫ বছর বয়সী জাপানি রাজকন্যা মাকোর প্রেমিক একই বয়সী কোমুরো টোকিওর একটি আইনি পরামর্শক কেন্দ্রে চাকরি করেন। ২০১২ সালে টোকিওর ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে পড়ার সময় দু'জনের পরিচয় ও বন্ধুত্বের শুরু। এরপর ধীরে ধীরে প্রেমের পথে গড়ায় তাদের বন্ধুত্ব।

এখন এ সম্পর্ককে স্থায়ী রূপ দিতে চলেছেন মাকো-কোমুরো। এজন্য শিগগিরই বাগদান সেরে ফেলার পরিকল্পনা করেছেন। তারিখও চূড়ান্ত হয়েছে। কিন্তু এ সম্পর্কে বাধা হয়ে দাঁড়ায় রাজপরিবার ও রাজকীয় রীতি। এখন থেকে সম্রাটের নাতনি সাধারণ মেয়ের মর্যাদা পাবেন।

এদিকে সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিত মাকো কোনো উত্তর দিতে নারাজ। সাংবাদিকদের এড়িয়েও চলছেন তিনি। তবে এটুকুই বলেছেন, 'এখন মন্তব্য করার সময় নয়। সময় হলে সবই জানতে পারবেন।' প্রেমের টানে প্রাসাদ ছাড়ার ঘটনা জাপানের রাজপরিবারে এবারই প্রথম নয়। এর আগে ২০০৫ সালে মাকোর খালা প্রিন্সেস সায়াকো সাধারণ পরিবারের একজন নগর পরিকল্পনাবিদকে প্রেম করে বিয়ে করেন। সে সময় তিনিও রাজপরিবার ছেড়েছিলেন।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved