শিরোনাম
 বিচারকদের চাকরি বিধিমালার খসড়া প্রধান বিচারপতির কাছে  বাড়ল স্বর্ণের দাম  মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের নাজেহাল করছে সরকার: ফখরুল  দোষারোপ করে জলাবদ্ধতার সমাধান হবে না: ওয়াসার এমডি
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ১৯ মে ২০১৭, ০০:১০:৪০

নতুন ভ্যাট আইন নিয়ে আতঙ্কের কিছু নেই

খুলনা ব্যুরো
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান গতকাল বৃহস্পতিবার যশোরে অনলাইন ভ্যাট নিবন্ধন মেলার উদ্বোধন অনুষ্ঠানে বলেছেন, নতুন ভ্যাট আইনে জনগণ জিতবে। এ আইন নিয়ে আতঙ্কের কিছু নেই।
খুলনায় বিকেলে আরেকটি নিবন্ধন মেলায় তিনি বলেন, দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে নতুন ভ্যাট আইন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ঝামেলামুক্ত ব্যবসা পরিচালনার ক্ষেত্রে এ আইন নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।
কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনার অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত তিন দিনের এ মেলা চলবে ২০ মে পর্যন্ত।
এনবিআর চেয়ারম্যান বলেন, বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে মধ্যে উন্নত দেশের সারিতে নিয়ে যেতে রাজস্ব আদায় উন্নয়নের অক্সিজেন হিসেবে কাজ করবে। মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২ আন্তর্জাতিক মানদণ্ড বজায় রেখে প্রণয়ন করা হয়েছে। আইনটির সকল কার্যক্রম অনলাইনভিত্তিক ব্যবস্থায় পরিচালিত হবে।
তিনি জানান, অনলাইনে ভ্যাট নিবন্ধন করতে একজন ব্যবসায়ীর সর্বোচ্চ পাঁচ মিনিট সময় লাগবে। ব্যবসায়ীরা তাদের নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে বসেই নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। তাছাড়া তাদের সহযোগিতার জন্য ভ্যাট নিবন্ধন সার্ভিস সেন্টার, ভ্রাম্যমাণ মোবাইল ভ্যানসহ যে কোনো প্রয়োজনে সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের সহযোগিতা করে যাবেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মংলা কাস্টম হাউসের কমিশনার মারগুব আহমেদ। আরও বক্তব্য রাখেন এনবিআর সদস্য সুলতান মোহাম্মদ ইকবাল, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহবুব হাকিম, খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান ও খুলনা চেম্বার প্রতিনিধি শরীফ আতিয়ার রহমান। এর আগে তিনি ভ্যাট অনলাইন সার্ভিস সেন্টার ও ভ্যাট অনলাইন হেলপ ডেক্সের উদ্বোধন করেন।
এদিকে যশোর অফিস জানায়, গতকাল যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট অফিস প্রাঙ্গণে অনলাইন ভ্যাট নিবন্ধন মেলার উদ্বোধন অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান ব্যবসায়ীদের আশ্বস্ত করে বলেন, নতুন ভ্যাট আইনে আতঙ্কের কিছু নেই। এই আইন হবে সবার জন্য মঙ্গলজনক। ব্যবসায়ীরা রাজস্ব বন্ধু হবেন।
প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদ। মেলায় খুলনা বিভাগের ১০ জেলার পৃথক স্টল বসেছে। মেলায় অনলাইনে রেজিস্ট্রেশন পদ্ধতি প্রদর্শন করা প্রতি প্রথম দশজন ভ্যাট নিবন্ধনকারীকে সম্মাননা দেওয়া হয়।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved