শিরোনাম
 জাবির ৪২ শিক্ষার্থীর জামিন  ব্লগার রাজীব হত্যা মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  ভাস্কর্য অপসারণের প্রতিবাদকারী ৪ জনের জামিন  খালেদার বিরুদ্ধে কয়লাখনি দুর্নীতি মামলা চলবে  সরিয়ে ফেলা ভাস্কর্য পুনঃস্থাপন অ্যানেক্স ভবনের সামনে
প্রকাশ : ১৮ মে ২০১৭, ২২:০৬:৫৬

ধর্ষণ ঘটনায় জড়িতরা যত ক্ষমতাধরই হোক বিচার হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সমকাল প্রতিবেদক
রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের ঘটনায় জড়িতরা যত ক্ষমতাধরই হোক, তাদের বিচার হবে বলে আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, ‘বনানীর হোটেল কেলেঙ্কারির ঘটনার তদন্তে যার নাম আসবে, তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। যার গাফিলতি পাওয়া যাবে, যার অবস্থান এখানে ভিন্নতর থাকবে, যারা সহযোগিতা করছে বলে প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে অবশ্যই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সে যেই হোক, যত ক্ষমতাধর ব্যক্তিই হোক।’

বৃহস্পতিবার  রাজধানীর মহাখালীতে ডিএনসিসি উইমেন্স হলিডে মার্কেটের উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বনানী হোটেলটির ঘটনার পর ঢাকার সব হোটেলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে। তাছাড়া কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন আর না ঘটে সে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

সরকারের কঠোর অবস্থানের কারণে আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে দাবি করে বিদেশি এক সংস্থার প্রতিবেদনের বরাত দিয়ে মন্ত্রী বলেন, নিরাপত্তার দিক থেকে বাংলাদেশ পৃথিবীতে ৩৫তম স্থানে আছে। জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি- সবকিছুই নিয়ন্ত্রণের মধ্যে আছে।

মহাখালী বাস টার্মিনাল সংলগ্ন ডিএনসিসি মার্কেট এলাকায় ৫০টি ভ্রাম্যমাণ দোকান নিয়ে ছুটির দিনে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত নারীদের এই হলিডে মার্কেট চলবে। তবে ঈদুল ফিতর সামনে রেখে রমজান মাসব্যাপী মার্কেটটি চালু থাকবে। ডিএনসিসির ৩১, ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর আলেয়া সারওয়ার ডেইজী ফোকাল পয়েন্ট হিসেবে এই মার্কেটের কার্যক্রম তত্ত্বাবধান করবেন।

অনুষ্ঠানে মেয়র আনিসুল হক বলেন, নারী উদ্যোক্তাদের পুনর্বাসিত করা ডিএনসিসির একটি প্রতিশ্রুতি। প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে একটি করে উইমেন্স হলিডে মার্কেট চালু করা হবে। এছাড়া গুলশান-বনানী এলাকার গরিব রিকশাচালকদের ব্যাংক থেকে ঋণ দিয়ে রিকশা কিনে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, নারী অধিকার সংগঠন ফর দ্য উইমেন বাই দ্য উইমেনের সভাপতি শামসুন্নাহার, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মিজানুর রহমান জোদ্দার, ওয়েল গ্রুপের প্রধান নির্বাহী সাঈদ নুরুল ইসলাম, ডিএনসিসির ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নাছির প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved