শিরোনাম
 সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হচ্ছে  ইতিহাস সংস্কৃতিকে তুলে ধরে উন্নত চলচ্চিত্র নির্মাণ করুন: প্রধানমন্ত্রী  সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ার আরেক শিশুর মৃত্যু  সংবিধানিক অধিকারকে খাঁচায় বন্দি রেখেছে সরকার: রিজভী
প্রকাশ : ১৮ মে ২০১৭, ২১:৩২:৫০ | আপডেট : ১৯ মে ২০১৭, ০১:৪৭:১৭

স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

সাহাদাত হোসেন পরশ
সারাদেশে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছেন স্বর্ণ ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার রাতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) বৈঠকে ফলপ্রসু আলোচনার পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

বৈঠক শেষে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মইনুল খান সমকালকে বলেন, স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট ডাকার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে বাজুস নেতৃবৃন্দের সঙ্গে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের বৈঠক হয়েছে। বৈঠকে ফলপ্রসু আলোচনার পর জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

বৈঠক শেষে বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালাও সমকালকে তাদের ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, শুল্ক গোয়েন্দাদের সঙ্গে বৈঠকে ফলপ্রসু আলোচনা হয়েছে। বৈঠকে বাজুসের পক্ষ থেকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বিকেলে স্বর্ণের দোকানে 'হয়রানিমূলক অভিযান' বন্ধ ও জুয়েলারি শিল্পের জন্য 'ব্যবসাবান্ধব' স্বর্ণ আমদানি নীতিমালা বাস্তবায়নের দাবিতে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন স্বর্ণ ব্যবসায়ীরা।

সে সময় বাংলাদেশ জুয়েলার্স সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, 'বৃহস্পতিবার কোনো নোটিশ ব্যতীত জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক আমিন জুয়েলার্সে অভিযান ও প্রতিষ্ঠানের ম্যানেজারকে আটক করার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জুয়েলার্স সমিতি এক জরুরি সভায় এ সিদ্ধান্ত  নেয়।'

সভায় জুয়েলারি দোকানে হয়রানিমূলক অভিযান ও আমিন জুয়েলার্সের ম্যানেজারকে আটক করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved