প্রকাশ : ১৮ মে ২০১৭, ১৮:৪৯:৪১

রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপি নেতা আসলামের জামিন

সমকাল প্রতিবেদক
রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসিরউল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার রুলের চূড়ান্ত শুনানি নিয়ে এই রায় দেন। এর ফলে আসলামের মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা। তবে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

রায়ের পর মনিরুজ্জামান কবির সাংবাদিকদের বলেন, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রোববার আপিল করা হবে।

গত বছরের ২৬ মে নগরীর গুলশান থানায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলাটি করে পুলিশ। দণ্ডবিধির ১২০/বি (রাজনৈতিক ষড়যন্ত্র), ১২১/এ (রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার ষড়যন্ত্র) এবং ১২৪/এ (রাষ্ট্রদ্রোহ) ধারায় মামলাটি করা হয়। মামলায় আসলামের বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যের সঙ্গে বৈঠক করে রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার যড়ন্ত্রের অভিযোগ আনা হয়।

ওই মামলায় নিম্ন আদালতে জামিন নামঞ্জুর হলে আসলাম চৌধুরী হাইকোর্টে আবেদন করেন। এরপর গত বছরের ডিসেম্বরে রুল জারি করে আসলামকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চান হাইকোর্ট। বৃহস্পতিবার ওই রুলের শুনানি নিয়ে তার জামিন মঞ্জুর করা হয়।

মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved