প্রকাশ : ১৮ মে ২০১৭, ১৮:২২:৫১

মোস্তাফিজের প্রতি চোখ রাখতে বলল আইসিসি

অনলাইন ডেস্ক
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশকে কঠিন পরীক্ষাই দিতে হবে। তবে বদল যাওয়া বাংলাদেশ দারুণ কিছুর স্বপ্ন নিয়েই দেশ ছেড়েছে। টাইগাররা যাদের নিয়ে ভালো কিছুর স্বপ্ন বুনছে মোস্তাফিজুর রহমান তাদের মধ্যে একজন। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির অন্যতম সেরা তারকা হিসেবে আবির্ভূত হতে পারেন কাটার মাস্টার। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও তেমনটা মনে করে।

১ জুন থেকে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণকারী ৮টি দলের কোন তরুণ খেলোয়াড়রা আলো কাড়তে পারেন তাদের একটি তালিকা করেছে আইসিসি। প্রতিটি দল থেকে একজন করে বেছে নেয় টুর্নামেন্টের আয়োজক সংস্থাটি। বাংলাদেশ থেকে অনুমিতভাবেই মোস্তাফিজকে বাছাই করা হয়।

পাকিস্তানের সম্ভাবনাময়ী তরুণ হিসেবে ওপেনার বাবর আজমকে বেছে নেয় আইসিসি; ভারত থেকে নেয়া হয়ে জসপ্রিত বুমরাহকে। এশিয়ার আরেক পরাশক্তি শ্রীলঙ্কা থেকে কুশল মেন্ডিসকে নির্বাচিত করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এছাড়া অপর চারজন হলেন- ক্যাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড), স্যাম বিলিংস (ইংল্যান্ড) ও প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া)।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোস্তাফিজের প্রতি বিশেষ দৃষ্টি থাকবে উল্লেখ করে আইসিসি জানায়, 'এই বাঁহাতি পেসারের মধ্যে বিশেষ কিছু রয়েছে। আগামীতে যেই প্রজন্মের খেলা দেখতে আপনি মুখিয়ে থাকবেন সে তাদেরই একজন এবং ইতোমধ্যেই সে নিজের অবস্থান তৈরি করে নিয়েছে। বাংলাদেশ দ্রুত, নিখুঁত এবং অফ-কাটারের নিপুণ শিল্পী মোস্তাফিজুর রহমানের মধ্যে দারুণ রত্ন পেয়েছে।'

ফিট এবং ইনজুরিমুক্ত থাকলে আগামী দিনগুলোতে মোস্তাফিজ দুর্দান্ত কিছু করে দেখাবেন বলে বিশ্বাস আইসিসি, 'ক্রিকেটকে দেয়ার মতো ২১ বছর বয়সী মোস্তাফিজের মধ্যে অনেক কিছুই বাকি রয়েছে। যদি সে ফিট এবং ইনজুরিমুক্ত থাকে তবে বেড়ে ওঠার এবং নৈপুণ্য দেখানোর অনেক সময় পাবে। বর্তমান যেই ফর্ম রয়েছে তাতে করে (মোস্তাফিজুরর) রহমান বড় কিছু অর্জন করতে পারবে।'

২০১৫ সালে ওয়ানডে অভিষেকের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৫ উইকেট নিয়েই বিশ্বক্রিকেটে সাড়া ফেলে দেন মোস্তাফিজ। পরের ম্যাচে আরো বিধ্বংসী রূপে ধরা দেন তিনি; এবার নেন ৬ উইকেট। জিম্বাবুয়ের ব্রায়ান ভিটরির পর প্রথম বোলার হিসেবে অভিষেকের পর প্রথম দুই ম্যাচে টানা ৫ উইকেট নেয়ার কীর্তি গড়েন 'দ্য ফিজ'।

প্রসঙ্গত, আগামী ১ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। 'এ' গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ হলো ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved