শিরোনাম
 সাত খুন মামলায় ১৫ জনের ফাঁসি বহাল, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড  প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ  বিবিএস ক্যাবলসের অস্বাভাবিক দর তদন্তে কমিটি  বন্যাদুর্গত এলাকায় কৃষি ও এসএমই ঋণ পুনঃতফসিলের সুযোগ
প্রকাশ : ১২ মে ২০১৭, ২২:০২:১২ | আপডেট : ১৩ মে ২০১৭, ০১:৩৭:৩০

বাংলাদেশকে হতাশ করে বৃষ্টির জয়

অনলাইন ডেস্ক
ডাবলিনে শেষ পর্যন্ত জয় হলো বৃষ্টিরই। শুরুর ধাক্কা সামলে আয়ারল্যান্ডের বিপক্ষে লড়াকু সংগ্রহ গড়ার স্বপ্ন দেখছিল বাংলাদেশ। বৃষ্টি সেই স্বপ্নে হানা দিলে শেষ পর্যন্ত হতাশই হতে হয় টাইগারদের। বাংলাদেশের ইনিংসের মাঝপথে বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ হয়। দীর্ঘ সময় অপেক্ষার পর ম্যাচ অফিসিয়ালরা ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেন।

বৃষ্টি নিয়ে শঙ্কা ছিল। ম্যাচ শুরু হওয়ার আগেই শঙ্কাকে বাস্তবে রূপ দিয়ে বৃষ্টি হানা দেয়। নির্ধারিত সময়ের প্রায় ২৫ মিনিট পর খেলা শুরু হওয়ার পর সব ঠিকঠাকই চলছিল। কিন্তু ৩১.১ ওভার শেষেই দ্বিতীয় দফায় বৃষ্টি হানা দেয়। বাংলাদেশ সময় রাত ৯টা ৫০ মিনিটে অবশেষে দুই অধিনায়ক সাকিব আল হাসান ও উইলিয়াম পোর্টারফিল্ডের হ্যান্ডশেকের মাধ্যমে ফলাফল ছাড়াই ম্যাচের ইতি ঘটে।

আগামী ১৭ মে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। অন্যদিকে রোববার একই মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে আইরিশরা।

ত্রিদেশীয় সিরিজ দিয়ে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যাওয়ার পাশাপাশি বাংলাদেশের লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন্স লিগের আদর্শ প্রস্তুতি সম্পন্ন করা। সেই লক্ষ্যে প্রথম দিকেই হোঁচট খেল টাইগাররা। দ্বিতীয় দফা বৃষ্টির আগে শুরুর ধাক্কা সামলে অবশ্য দারুণ অবস্থানেই ছিল বাংলাদেশ।

বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৩১.১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৫৭ রান। তামিম ৬৪ ও মাহমুদউল্লাহ ৪৩ রান নিয়ে ব্যাট করছেন। সৌম্য ৫, মুশফিক ১৩ ও সাকিব ১৪ রান করলেও রানের খাতাই খুলতে পারেননি প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে সেঞ্চুরি করা সাব্বির।

ডাবলিনের মালাহাইড ভিলেজ স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান আয়ারল্যান্ডের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। ৯ রানের মধ্যেই সৌম্য ও সাব্বিরকে হারিয়ে চাপের মুখে পড়ে টাইগাররা। এরপর বিপদ বাড়িয়ে ফিরে যান মুশফিক ও সাকিব। তবে এরপর বাংলাদেশকে টেনে তোলেন তামিম-মাহমুদউল্লাহ। এই দুজনের মধ্যকার ৮৭ রানের জুটিতে স্বস্তি ফেরে টাইগার শিবিরে। তবে বৃষ্টির জল সেই স্বস্তি ধুয়ে নেয়।

ব্যাটিংয়ে নেমে পিটার চেজের করা দ্বিতীয় ওভারের পঞ্চম বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সৌম্য। তার বিদায়ের পর সাব্বির ক্রিজে এসে তামিমের সঙ্গে জুটি বাঁধেন। তবে সুবিধা করতে পারেননি সাব্বিরও। চেজের করা চতুর্থ ওভারের দ্বিতীয় বলে থার্ডম্যানে টিম মুরতাগের দুর্দান্ত ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফেরেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।

সৌম্য-সাব্বিরকে হারিয়ে মুশফিককে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন তামিম। তবে দলীয় ৪৭ রানের মাথায় মুশফিক ক্যাচ আউট হয়ে ফিরে গেলে ফের চাপের মুখে পড়ে বাংলাদেশ। এরপর দলীয় ৭০ রানের মাথায় চেজের বলে নেইল ও'ব্রায়েনের হাতে ক্যাচ দিয়ে সাকিব ফিরে গেলে ঘুরে দাঁড়ানোর পথে হোঁচট খায় টাইগাররা। বৃষ্টি ম্যাচ 'খেয়ে' ফেলার আগে তামিম-মাহমুদউল্লাহ জুটি দাপট দেখায়।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: এড জয়সে, পল স্টারলিং, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ডি বালব্রিন, নেইল ও'ব্রায়েন, গ্যারি উইলসন, স্টুয়ার্ট থমফসন, কেভিন ও'ব্রায়েন, জর্জ ডকরিল, ব্যারি ম্যাকার্থি, টিম মুরতাগ ও পিটার চেজ।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved