প্রকাশ : ১২ মে ২০১৭, ১৯:৫৪:১৭

পিকের টেনিস বিশ্বকাপের প্রস্তাবে 'দারুণ' সাড়া

অনলাইন ডেস্ক
টেনিসের সঙ্গে সরাসরি জড়িত নন তিনি। একজন জাত ফুটবলার তিনি। হঠাৎ করেই কী ভেবে যেন টেনিস বিশ্বকাপের প্রস্তাব দেন বার্সেলোনার তারকা খেলোয়াড় জেরার্ড পিকে। আর সেই প্রস্তাবে টেনিস বিশ্বের তিন জনপ্রিয় তারকা অ্যান্ডি মারে, রাফায়েল নাদাল ও নোভাক জোকোভিচের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছেন স্প্যানিশ ডিফেন্ডার।

বিবিসির মতে, পিকে সম্প্রতি অ্যাসোসিয়েশন অব টেনিস প্রফেশনালসের (আইটিএফ) কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানেই তিনি ১০ দিনব্যাপী ১৬ দলের টেনিস বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দেন। বর্তমানে বিভিন্ন দেশের অংশগ্রহণে ডেভিস কাপ অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্বের নাম্বার ওয়ান তারকা মারে পিকের প্রস্তাবে সাড়া দিয়ে বলেছেন, 'যদি এটি বাস্তবে রূপ নেয়, তবে আমি মনে করি এটি টেনিসের জন্য অনেক অনেক ভালো ব্যাপার হবে।'

নকআউট পদ্ধতির ডেভিস কাপ বছরব্যাপী অনুষ্ঠিত হয়ে থাকে। এতে শীর্ষ তারকারা নিজ নিজ দেশকে প্রতিনিধিত্ব করেন। মারে, নাদাল ও জোকোভিচ সবাই নিজ নিজ দেশের হয়ে ডেভিস কাপের শিরোপা জিতেছেন।

১৪ বারের গ্র্যান্ডস্লাম জয়ী নাদাল স্বদেশি পিকের প্রস্তাবকে সমর্থন করেছেন। বিশেষ করে ডেভিস কাপের দীর্ঘসূত্রিতা নিয়ে বিরক্তি প্রকাশ করেন তিনি, 'অনেক বছর ধরেই তারা একই জায়গায় পড়ে রয়েছে। তারা সময়ের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি এবং নতুন কোনো সমাধান খুঁজে বের করেনি। পিকে এমন লোকদের অংশ যারা বিশ্বকাপ আয়োজন হোক সেটি চান। আর তেমনটি হলো বেশ দারুণ এক প্রতিযোগিতাই হবে।'

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved