শিরোনাম
 সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হচ্ছে  ইতিহাস সংস্কৃতিকে তুলে ধরে উন্নত চলচ্চিত্র নির্মাণ করুন: প্রধানমন্ত্রী  সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ার আরেক শিশুর মৃত্যু  সংবিধানিক অধিকারকে খাঁচায় বন্দি রেখেছে সরকার: রিজভী
প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৭, ২০:০৫:৪০

প্রথম শ্রেণির ক্রিকেটে কুকের ২০০০০ রান

অনলাইন ডেস্ক
ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান অ্যালেস্টার কুক দারুণ এক মাইলফলক গড়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ হাজার রানের ল্যান্ডমার্ক স্পর্শ করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান। মিডলস্যাক্স ও অ্যাসেক্সের মধ্যকার কাউন্টি চ্যাম্পিয়নশিপ ম্যাচ চলাকালীন ২০ হাজার রান পূর্ণ করেন কুক।

ম্যাচের শেষ ইনিংসে টোবি রোলান্ড-জোন্সের বলে চার হাঁকিয়ে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কুক। ২০১৬ সালে প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার টেস্ট রানের মাইলফলক গড়েছিলেন কুক। এক বছর পর প্রথম শ্রেণির ক্রিকেটে আরেকটি মাইলফলক গড়েন তিনি।

২০ হাজার রানের অধিকাংশই ইংল্যান্ড জাতীয় দলের হয়ে করেছেন কুক। দেশের জার্সিতে ১১,০৫৭ রান করেন এই স্টাইলিশ ব্যাটসম্যান। এছাড়া অ্যাসেক্সের হয়ে করেন ৬,৩২৭ রান। ইংল্যান্ড একাদশের হয়ে কুক করেন ১ হাজারের বেশি রান। বাকি রানগুলো তিনি করেন ইংল্যান্ড এ, ইংল্যান্ড লায়ন্স ও এমসিসির হয়ে।

২০০৩ সালে অ্যাসেক্সের হয়ে নটিংহ্যামশায়ারের বিপক্ষে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় কুকের। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম ইনিংসে ৬৯ রানের হার না মানা ইনিংস খেলেছিনে তিনি। ২৫০টি প্রথম শ্রেণির ম্যাচে ৫৭টি সেঞ্চুরি এবং ৯৮টি হাফসেঞ্চুরির সাহায্যে ২০ হাজার রান করেন ইংল্যান্ড ব্যাটসম্যান।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved