শিরোনাম
 এক মাস কঠোর সংযমের পর এলো খুশির ঈদ  ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত  ঈদের জামাতে দেশের কল্যাণ কামনা
প্রকাশ : ২১ এপ্রিল ২০১৭, ২২:৩২:০৬

সিট দখল নিয়ে ঢাবিতে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ১২

সমকাল প্রতিবেদক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে আসন দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন। শিক্ষার্থীরা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের অনুসারীদের মধ্যে এই সংঘর্ষ হয়।

আহতদের মধ্যে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র আরিফুর রহমান আরিফ ও সংগীত বিভাগের রায়হান কবিরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে রাখা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বলেন, অনাকাক্ষিত এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, হলের টেলিভিশন কক্ষের ওপরে দ্বিতীয় তলার বারান্দার একটি কক্ষের আসন নিয়ে গত বুধবার রাসেল ও তাপসের অনুসারীদের মধ্যে কথা কাটাকাটি হয়। সে সময় তাপসের অনুসারী একজনকে মারধরের জেরে বৃহস্পতিবার রাতে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এ সময় দু'পক্ষের নেতাকর্মীরা রড ও লাঠি নিয়ে পরস্পরের ওপর চড়াও হয়। পরে রাসেলের অনুসারীরা দ্বিতীয় তলায় এবং তাপসের অনুসারীরা মাঠে অবস্থান নেয়। গভীর রাতে বেশ কিছু সময় দু'পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ঢিল ছোড়াছুড়ি চলে। পরে এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

সংঘর্ষের মধ্যে দ্বিতীয় তলার বারন্দায় দশটি কক্ষ ভাংচুর করা হয়। ঢিল লেগে ভেঙে যায় বেশ কয়েকটি জানালার কাচ। ট্রাংক ভেঙে তিনটি ল্যাপটপও চুরি হয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে হল ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল সাংবাদিকদের বলেন, সিট নিয়ে প্রথম বর্ষের ছাত্রদের মধ্যে হাতাহাতি হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved