শিরোনাম
 বিচারকদের চাকরি বিধিমালার খসড়া প্রধান বিচারপতির কাছে  বাড়ল স্বর্ণের দাম  মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের নাজেহাল করছে সরকার: ফখরুল  দোষারোপ করে জলাবদ্ধতার সমাধান হবে না: ওয়াসার এমডি
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২১ এপ্রিল ২০১৭, ০০:০৬:৫৩

ব্যবসা-বাণিজ্যে বাধা দূর করার প্রতিশ্রুতি

সমকাল প্রতিবেদক
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালনা পর্ষদের নির্বাচনে সংগঠনটির বর্তমান প্রথম সহসভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে প্যানেল ঘোষণা করা হয়েছে। প্যানেলের নাম দেওয়া হয়েছে সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ। গতকাল বৃহস্পতিবার রাজধানীতে হোটেল পূর্বাণীতে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সাবেক কয়েকজন সভাপতির উপস্থিতিতে ৩৬ পরিচালক প্রার্থীর নাম ঘোষণা করেন সফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি বলেন, নির্বাচিত হলে ব্যবসা-বাণিজ্যের বাধা দূর করতে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করবেন।

পরিচালক পদে নির্বাচন হবে ১৪ মে। নির্বাচিত ও মনোনীত ৬০ পরিচালক ১৬ মে সভাপতি ও দু'জন সহসভাপতি নির্বাচন করবেন। এখন পর্যন্ত সভাপতি পদে সফিউল ইসলাম মহিউদ্দিনই প্রার্থিতা ঘোষণা করেছেন। তার নেতৃত্বে গতকাল এ প্যানেল ঘোষণা করা হয়েছে। এর বাইরে আরেকটি প্যানেল হতে পারে বলে জানা গেছে।

প্যানেলে প্রার্থীদের নাম ঘোষণার আগে সফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, নির্বাচনে যারাই জিতুক, ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশে ছোট ও মাঝারি দুই কোটি ১৪ লাখ ব্যবসায়ী রয়েছেন। তাদের সমস্যা সমাধানে সক্ষমতা বাড়াতে হবে।

আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা ও এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমান বলেন, সংগঠনের ব্যবসায়ী নেতারা সবাই মিলে প্যানেল করেছেন। সাবেক সহসভাপতি জসিম উদ্দিন সভাপতি প্রার্থী ছিলেন। তিনি নির্বাচন করবেন না। ব্যবসায়ীরা সফিউল ইসলাম মহিউদ্দিনকে সভাপতি হিসেবে চান। সাবেক সভাপতি ও বর্তমানে ডিএনসিসি মেয়র আনিসুল হক বলেন, তারা সবাই মিলে একটি প্যানেল নিয়ে হাজির হয়েছেন। এর পক্ষে ও বিপক্ষে অনেকের মত থাকতে পারে। তিনি এ প্যানেলকে নির্বাচিত করার আহবান জানান।

এফবিসিসিআইর সাবেক সভাপতি এ. কে. আজাদ বলেন, অনেক দিক বিবেচনা করে প্যানেল করা হয়েছে। তবে এক প্যানেলে সবাইকে সুযোগ করে দেওয়া সম্ভব নয়। তিনি বলেন, এর বাইরে যারা রয়েছেন তারাও প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাদের অনেকের যোগ্যতা রয়েছে। তিনি এ পরিষদকে নির্বাচিত করার আহ্বান জানান।

প্যানেল ঘোষণা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফবিসিসিআইর সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ ও মীর নাসির হোসেন। অনুষ্ঠানে এফবিসিসিআইর সাবেক প্রথম সহসভাপতি জসিম উদ্দিন, মনোয়ারা হাকিম আলী ও মোহাম্মদ আলী, সাবেক সহসভাপতি হেলাল উদ্দিন, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমানসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

প্যানেলের সদস্য হলেন যারা :প্যানেলে অ্যাসোসিয়েশন গ্রুপের ১৮ সদস্য হলেন_ এগ্রিকালচার মেশিনারিজ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের খন্দকার মঈনুর রহমান জুয়েল, এগ্রো প্রসেসর অ্যাসোসিয়েশনের এসএম জাহাঙ্গীর হোসাইন, অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের সাফকাত হায়দার, অটো স্পেয়ার পার্টস মার্চেন্ট অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের আবুল আয়েস খান, কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মুনতাকিম আশরাফ, হার্ডবোর্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের নিজাম উদ্দিন আহমেদ, জুয়েলারি ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের আনোয়ার হোসাইন, লেদার গুডস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের আমজাদ হোসাইন, পেপার ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের শফিকুল ইসলাম ভরসা, প্লাস্টিক প্যাকেজিং, রোল ম্যানুফ্যাকচারার্স ওনার্স অ্যাসোসিয়েশনের আবু মোতালেব, বারবিডার হাবিবুল্লাহ ডন, রেস্টুরেন্ট ওনার্স অ্যাসোসিয়েশনের খন্দকার রুহুল আমিন, সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্ল্যাট ইমপোর্টার্স অ্যাসোসিয়েশেনের নিজামুদ্দিন রাজেশ, সুইয়িং থ্রেড ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড অ্যাসোসিয়েশনের আবদুল হক, ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের হাফেজ হারুন, ই-কমার্স অ্যাসোসিয়েশনের শমী কায়সার, আউটসোর্সিং অ্যান্ড লজিস্টিক সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের আবু নাছের, প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশনের রাশেদুল হোসাইন চৌধুরী রনি।

চেম্বার গ্রুপের ১৮ সদস্য হলেন_ বাগেরহাট চেম্বারের হাসিনা নেওয়াজ, বরিশাল মেট্রো চেম্বারের নিজাম উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া চেম্বারের আজিজুল হক, চুয়াডাঙ্গা চেম্বারের দীলিপ কুমার আগারওয়াল, কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান, ফেনী চেম্বারের একেএম শাহেদ রেজা, গাজীপুর চেম্বারের মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম, জামালপুর চেম্বারের রেজাউল করিম রেজনু, কিশোরগঞ্জ চেম্বারের কাজী গোলাম আশরিয়া, লালমনিরহাট চেম্বারের শেখ আবদুল হামিদ, মানিকগঞ্জ চেম্বারের তাবারুকুল তাসাদ্দেক হোসাইন খান টিটু, মুন্সীগঞ্জ চেম্বারের কোহিনূর ইসলাম, নরসিংদী চেম্বারের প্রবীর কুমার সাহা, নোয়াখালী চেম্বারের মোহাম্মদ আতাউর রহমান ভূঁইয়া, রাঙামাটি চেম্বারের মোহাম্মদ বজলুর রহমান, সুনামগঞ্জ চেম্বারের খায়রুল হুদা চপল ও টাঙ্গাইল চেম্বারের আবুল কাশেম আহমেদ।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved