শিরোনাম
 ঘূর্ণিঝড় 'মোরা': চট্টগ্রাম-কক্সবাজারে ৭ নম্বর বিপদ সংকেত  অস্ট্রিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ  দিনাজপুরে অটোরিকশার সাথে সংঘর্ষের পর বাস খাদে, নিহত ৩  নতুন ভ্যাট আইনে সংকট তৈরি হবে
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৭, ২০:৪১:২৭ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ২০:৪১:৫০

এনআরবিসি ব্যাংকের এজিএমে তিন পরিচালককে অন্তর্ভুক্তির নির্দেশ

সমকাল প্রতিবেদক
নন রেসিডেনশিয়াল বাংলাদেশি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের পরিচালক তমাল এসএম পারভেজসহ তিনজনকে এজিএমে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। অপর দুই পরিচালক হলেন— রফিকুল ইসলাম মিয়া আরজু ও মো.আদনান ইমাম।

একই সঙ্গে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে এজিএম মনিটরিংয়ের জন্য পর্যবেক্ষক নিয়োগসহ যাবতীয় কর্মকাণ্ড ভিডিও রেকডিং করার পাশাপাশি ১০ দফা নির্দেশও দেওয়া হয়েছে।

বিচারপতি এএফএম আবদুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন। আগামী ২৩ এপ্রিল এনআরবিসি ব্যাংকের এজিএম হওয়ার কথা।

সূত্র জানায়, তমাল এসএম পারভেজসহ তিনজনকে বাদ দিয়ে সম্প্রতি ব্যাংকের এজিএমের কার্যসূচি প্রকাশ করা হয়। বিষয়টি চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার হাইকোর্টে তারা একটি আবেদন করেন। ওই আবেদনে হাইকোর্টের এই বেঞ্চ ১০ দফা নির্দেশ দিয়ে বিষয়টি নিষ্পত্তি করেন।

ব্যাংকের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আবেদনকারী তিন পরিচালকের পক্ষে ছিলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস ও মেহেদী হাসান চৌধুরী শুনানি করেন।

আদেশের পর মেহেদী হাসান চৌধুরী সাংবাদিকদের বলেন, তিন পরিচালককে অন্তর্ভুক্ত করে এজিএম করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে ২৩ এপ্রিল এজিএম অনুষ্ঠিত হতে আইনি কোনো বাধা রইল না।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved