শিরোনাম
 ঈদযাত্রার ট্রাক উল্টে রংপুরে নিহত ১৬  মহাসড়কে ধীরগতি  চীনে ভূমিধস, শতাধিক মানুষের মৃত্যুর আশঙ্কা
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৭, ১৭:১৪:১৬ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ১৭:৩২:১৬

জঙ্গি সন্দেহে রাবিতে তিন শিক্ষার্থী আটক

রাবি প্রতিনিধি
জঙ্গি সন্দেহে তিন শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে পুলিশে দেয়া হয়।

আটকরা হলেন, বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের জুবায়ের হোসেন, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের মাকসুদুল হক এবং ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের আল তৌফিক। তারা তিনজনই ১ম বর্ষের শিক্ষার্থী। এদের মধ্যে জুবায়ের হোসেন আইএস-এর পোস্টগুলো তার ভালো লাগে বলে সাংবাদিকদের সামনে স্বীকারোক্তিও দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে জুবায়ের হোসেনকে জঙ্গি সন্দেহে জিজ্ঞাসাবাদ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে মাকসুদুল হক ও আল তৌফিককেও জিজ্ঞাসাবাদ করে পুলিশে দেয়।

এ সময় সাংবাদিকদের সামনে জুবায়ের হোসেন বলেন, ‘আইএস যে কাজগুলো করে সেগুলো ঠিক না বেঠিক তা বোঝার জন্যে আমি ফেসবুকে তাদের পোস্টগুলো পড়তাম। কোরআন হাদিস থেকে সেখানে লেখা থাকতো, জিহাদ সম্পর্কেও লেখা থাকতো। তাদের লেখা ভালো লাগে। তাদের কার্যক্রম নিয়ে মওলানাদের সাথে কথাও বলতাম। এসব বিষয় নিয়ে আমি কনফিউজড। কিন্তু আমি তাদের সাথে যুক্ত হইনি।’

প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, এসময় তার ফোন থেকেই ফেসবুক প্রোফাইল ‘মধ্যরাতের অশ্বারোহী’তে গিয়ে বিভিন্ন পোস্ট এবং তার ফোনে আইএস-এর বিভিন্ন বিষয় ও বিভিন্ন যুদ্ধের ভিডিও পাওয়া যায়। এমন সময় তার ম্যাসেঞ্জারে বার্তা পাঠায় ‘শেষ স্টেশন কবরস্থান’ নামের আইডির মালিক মাকসুদুল হক। সেখানে উল্লেখ করে, ছাত্রলীগ তাকে কিছু করেছে কিনা। পরে বিনোদপুর থেকে তাকেও তুলে নিয়ে আসে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘গত কয়েকদিন ধরেই ফেসবুকে মধ্যরাতের অশ্বারোহী আইডিকে লক্ষ্য করছিল আমাদের নেতাকর্মীরা। পরে বৃহস্পতিবার জুবায়ের হোসেনকে জিজ্ঞাসাবাদ করার সময় জঙ্গি সম্পৃক্ততার কিছু প্রমাণ আমরা পাই। আর তার সহযোগী হিসেবে মাকসুদুল হক এবং জঙ্গিবাদে জড়িত থাকতে পারে এমন সন্দেহে আল তৌফিককে পুলিশে দেয়া হয়েছে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘জঙ্গি সন্দেহে তিনজনকে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। তাদের থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved