শিরোনাম
 লংগদুতে যৌথবাহিনীর অভিযানে একে-৪৭ রাইফেল-গুলি উদ্ধার  গাবতলীর পশুরহাটে ভয়াবহ আগুন  সিরাজগঞ্জে বাস- মাইক্রো সংঘর্ষে নিহত ৪  নতুন ভ্যাট আইন ২ বছর স্থগিত
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৭, ১৪:৩৩:৪৮ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ২০:০৬:৩৬

উচ্ছেদ নয়, সড়ক-ফুটপাত উন্মুক্ত করছি: মেয়র আনিসুল

সমকাল প্রতিবেদক
রাজধানীর গুলশানে ফুটপাত ঘিরে রাখা বেড়া এবং রাস্তাজুড়ে রাখা ফুলের গাছ সরানো নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, ‘আমরা এটাকে উচ্ছেদ বলব না। সড়ক এবং ফুটপাত আমরা উন্মুক্ত করছি।’

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে গুলশানে রুশ ও সৌদি দূতাবাসের সামনে সড়ক ও ফুটপাতের নিরাপত্তা প্রতিবন্ধকতা সরানোর কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।

ওই কূটনৈতিক এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে অভিযান চালানো হচ্ছে। রাশিয়ান দূতাবাসের পর সৌদি আরবের দূতাবাসের পাশেও উচ্ছেদ অভিযান চলবে।

মেয়র আরও বলেন, দূতাবাসগুলোর সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতেই আমরা তাদের বুঝিয়েছি, এটা জনগণের রাস্তা। জনগণের ফুটপাত। সর্বাগ্রে জনগণের অধিকারের দিকে নজর দিতে হচ্ছে।

মেয়র আনিসুল হক বলেন, এটা আমাদের অব্যাহত প্রক্রিয়া। দূতাবাসের যে তল্লাশিচৌকিগুলো রাস্তা দখল করে আছে, সেগুলোও সরিয়ে নিতে অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসি বিভিন্ন দূতাবাসকে নিজ উদ্যোগে ফুটপাত এবং রাস্তার ওপর তৈরি স্থাপনাগুলো অপসারণের অনুরোধ জানায়। দূতাবাস কর্তৃপক্ষের সাথে আলোচনা করলে তারা সহযোগিতা করতে সম্মত হয়।

এ প্রেক্ষাপটে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ডিএনসিসি মেয়র আনিসুল হকের উপস্থিতিতে স্থাপনা অপসারণ শুরু হয়।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মেসবাহুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর আব্দুর রাজ্জাকসহ ডিএনসিসির অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় মেয়র বলেন, ঢাকার গণপরিবহন সংকট নিরসনে চার হাজার বাস নামানোর পরিকল্পনা নেয়া হয়েছে। এই কাজ সাতটি পৃথক কোম্পানি করবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে ডিএনসিসি এই কাজ করবে। কোম্পানিগুলোর হাতে বাস দিয়ে দেয়া হবে। আগামী মাসের প্রথম সপ্তাহেই এ নিয়ে বৈঠক করা হবে। এর আগেও ২৬টি বৈঠক হয়েছে। আগামী বৈঠকেই চূড়ান্ত হয়ে যাবে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved