শিরোনাম
 সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপিত ভাস্কর্য সরানোর কাজ চলছে  রোজায় বিকেল ৫টা-রাত ১১টা সিএনজি স্টেশন বন্ধ  জেএমবি নেতা সাইদুরের সাড়ে ৭ বছরের কারাদণ্ড  ভোটের অধিকার ফিরিয়ে দিতে বিএনপি নির্বাচনে যেতে চায়: মির্জা ফখরুল  ইংরেজি মাধ্যম স্কুলে প্রতি বছর ভর্তি ফি নয়: হাইকোর্ট
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৭, ১২:৩৭:০৪

ঠিকঠাক এগোচ্ছি তো: জয়া

অনলাইন ডেস্ক
ভারতীয় বাংলা সিনেমা ‘বিসর্জন’ জাতীয় পুরস্কার পেয়েছে। এতে বাংলাদেশি অভিনেত্রী জয়া অহসানের অভিনয়েরও ভূয়সী প্রশংসা হচ্ছে। তা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি। অবশ্য এই প্রাপ্তির পর প্রত্যাশাও বেড়ে যাচ্ছে তাকে নিয়ে।

সে প্রসঙ্গেই দৈনিক আনন্দবাজার পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে কথা বলেছেন জয়া। তিনি জানিয়েছেন এর বাইরের অনেক কথাও।

জয়া বলেন, সকলেই খুব ভাল বলছেন। বিশেষ করে এই ইন্ডাস্ট্রির মানুষজন। তাতেই ভয় লাগছে। মনে হচ্ছে, আমি ঠিকঠাক এগোচ্ছি তো?

তিনি বলেন, অনেক দিন হল টলিউডে কাজ করছি। সকলের সঙ্গে আলাপ-বন্ধুত্ব হয়ে গেছে। আমার যাতে খারাপ না লাগে তার জন্য এরা তো আমাকে ভাল বলবেনই। হয়তো সত্যিটা চেপে যাবেন। এটাতেই ভয় পাচ্ছি।

জয়া বলেন, ‘বিসর্জন’ নিয়ে সাধারণ মানুষের প্রতিক্রিয়াও ভাল। সেটাতে অবশ্য জোর পাচ্ছি কিছুটা। আমরা সিনেমা হল ভিজিট করতে গিয়েছিলাম। দেখলাম, সাত-আট বছর পর অনেকে শুধু এই সিনেমাটা দেখবেন বলে হলে এসেছেন। এগুলো দেখে ভাল লাগে।

আনন্দবাজার বলছে, কলকাতা ক্রমশ তার (জয়া) নিজের এলাকা হয়ে উঠছে। এরপর আবির চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘আমি জয় চ্যাটার্জি’তে তাকে দেখা যাবে। শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায়ের ‘কণ্ঠ’ ছবিতেও তার কাজ করার কথা।

কলকাতা-ঢাকা সময় ভাগাভাগিটা কীভাবে করছেন- এমন প্রশ্নে জয়া বলেন, সবটাই নির্ভর করে কাজের ওপর। মে মাস পর্যন্ত বাংলাদেশে কিছু কাজ আছে। সেগুলো মিটিয়ে আবার কলকাতায় চলে আসব।

অভিনয়ের পাশাপাশি প্রযোজনার কাজও শুরু করে দিয়েছেন জয়া। হুমায়ূন আহমেদের মিসির আলির গল্প নিয়ে প্রথম ছবি তার। বললেন, ‘সরকার থেকে হঠাৎই অনুদান মঞ্জুর হয়ে গেল। ‘দেবী’ গল্পটা নিয়ে ছবি করব। প্রযোজনা একেবারে নতুন অভিজ্ঞতা আমার কাছে। দেখা যাক, কতটা কী করে উঠতে পারি।’ ছবিতে জয়া নিজেও অভিনয় করবেন। ‘দেবী’ গল্পে রানুর চরিত্রটা করছেন তিনি।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved