শিরোনাম
 ঘূর্ণিঝড় 'মোরা': চট্টগ্রাম-কক্সবাজারে ৭ নম্বর বিপদ সংকেত  অস্ট্রিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ  দিনাজপুরে অটোরিকশার সাথে সংঘর্ষের পর বাস খাদে, নিহত ৩  নতুন ভ্যাট আইনে সংকট তৈরি হবে
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২০ এপ্রিল ২০১৭

সারাজীবন লোকগান গাইতে চাই

নোলক বাবু । কণ্ঠশিল্পী। আজ রাত ১১টায় এনটিভির সরাসরি আয়োজন 'মিউজিক অ্যান্ড রিদম' অনুষ্ঠানে গাইবেন তিনি। এ আয়োজন, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য বিষয়ে কথা হলো তার সঙ্গে-
এগারো মাস লন্ডনে ছিলেন। কেমন কেটেছে সেখানকার দিনগুলো?

গান নিয়েই ব্যস্ত ছিলাম। সেখানে দুটি অ্যালবামের কাজ করেছি। এ ছাড়াও ৪০টি কনসার্টে অংশ নিয়েছি। এসব করতে গিয়ে সময় কোথা দিয়ে চলে গেছে বুঝিনি! অবসরে দেশের কথা মনে পড়েছে।

'মিউজিক অ্যান্ড রিদম' অনুষ্ঠানে আজ কোন গানগুলো গাইবেন?

আমার নতুন একক অ্যালবামের 'চাঁন্দের আলো', 'বরই পাতা', 'শাহজালাল আউলিয়া'সহ আরও বেশ কিছু গাওয়ার পরিকল্পনা আছে। যেহেতু এটা সরাসরি আয়োজন, তাই দর্শকের অনুরোধে তাদের প্রিয় কিছু গান শোনাতে হয়। আমার কণ্ঠে অনেকে বারী সিদ্দিকীর 'সোয়াচাঁন পাখি' ও 'আমার গায়ে যত দুঃখ সয়' গান দুটি শুনতে চান। যে জন্য কমবেশি সব অনুষ্ঠানে এই গান দুটি গাইতে হয়।

'চাঁন্দের আলো' অ্যালবাম নিয়ে শ্রোতাদের প্রতিক্রিয়া কী?

মাত্র তো প্রকাশ পেল। এখনই বলা সম্ভব নয়, এর গান শ্রোতাদের ভালো লাগছে কি লাগেনি। যদিও শ্রোতাদের ভালো লাগার কথা ভেবেই অ্যালবামে কিছু ভিন্ন ধাঁচের গান রেখেছি। এখন গানগুলো শ্রোতাদের ভালো লাগলেই এ আয়োজন সার্থক বলে মনে হবে।

পরবর্তী আয়োজন নিয়ে কিছু ভাবছেন?

বহুদিনের ইচ্ছা লোকগানের একটা সংকলন তৈরি করার। কারণ শ্রোতারা আমার কণ্ঠে লোকগানই বেশি শুনতে চান। আমিও সারাজীবন লোকগান গাইতে চাই। লোকগানের প্রতি এই আকর্ষণ ছোটবেলা থেকে। অনেক ধরনের গান শুনেছি, গেয়েছিও, কিন্তু লোকগান শোনার ও গাওয়ার যে আত্মতৃপ্তি, তা কোনো কিছুতেই পাই না।

ক্লোজআপ ওয়ান হওয়ার পর আপনাকে নিয়ে শ্রোতাদের যে আগ্রহ ছিল, সেই আগ্রহ কি এখনকার দর্শকের মধ্যে দেখতে পান?

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে অনেকে দর্শক-শ্রোতার মনে জায়গা করে নিয়েছে। সে তুলনায় আমি কিছুটা পিছিয়ে পড়েছি। দেশের বাইরে থাকায় শ্রোতাদের সঙ্গে একটা গ্যাপ তৈরি হয়েছে। এ কারণে অনেকে ভুল বুঝেছেন। নানা কথা রটেছে। এ সবকিছুই প্রভাব ফেলেছে আমার ক্যারিয়ারে। তারপরও আমি বিশ্বাস করি, ভালো কাজের মধ্য দিয়ে সেসব দর্শকের মনে জায়গা করে নিতে পারব, যারা আমাকে ভুলে গেছেন।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved