শিরোনাম
 বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: প্রধানমন্ত্রী  এমপি লিটন হত্যা: কাদের খানসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল  প্রধানমন্ত্রী হাওরের ভয়াবহতা উপলব্ধি করেননি: খালেদা জিয়া
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ২২:৩৯:৪৯ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৭, ২২:৪৫:৪৬

বাল্যবিয়ে থেকে রক্ষা পাচ্ছে ওরা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
বাঁশের সাঁকো পার হওয়ার সময় মেয়েটির হাত ধরে সাহায্য করেছিল ছেলেটি। বাস্তবতা এটুকুই; কিন্তু গ্রামে রটে যায় অন্য কথা। পরে মেয়েটিকে যৌন হয়রানির অভিযোগ এনে সালিশ বসায় মাতবররা। সালিশে ষষ্ঠ শ্রেণিতে পড়ূয়া মেয়েটির সঙ্গে নবম শ্রেণিতে অধ্যয়নরত ছেলেটির বিয়ের সিদ্ধান্ত হয়।

গত শনিবার ময়মনসিংহের নান্দাইলে এমন সালিশ হয়। শুক্রবার এ বিয়ে হওয়ার কথা ছিল। অবশ্য খবর পেয়ে বিয়ে বন্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান।

বুধবার ছেলে ও মেয়ের বাড়িতে গিয়ে বিয়ে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এতে বাল্যবিয়ে থেকে রক্ষা পাচ্ছে ওই কিশোর-কিশোরী।

খোঁজ নিয়ে জানা যায়, নান্দাইলের রাজগাতী ইউনিয়নের বিলভাদেরা গ্রামের বাসিন্দা ওই কিশোর একটি দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্র। চৈত্র মাসের শেষ দিকে স্থানীয় কালীগঞ্জ বাজারে বারুনী মেলায় যাওয়ার সময় বাঁশের সাঁকো পার হতে প্রতিবেশী কিশোরীকে সাহায্য করে সে। হাত ধরে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো পার হওয়ার ব্যাপারটি স্থানীয় কয়েকজন এলাকায় ভিন্নভাবে প্রচার করে।

বিষয়টি নিয়ে গত শনিবার স্থানীয় ফাইজুল ইসলামের বাড়ির সামনে সালিশের আয়োজন করা হয়। সালিশে ইউপি সদস্য মো. আবদুল আলিমসহ স্থানীয় মাতবররা উপস্থিত ছিলেন। সেখানে বৃহস্পতিবার গায়ে হলুদ ও পরদিন বিয়ের দিন ধার্য করা হয়। এ নিয়ে ছেলের পরিবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের দারস্থ হন।

ইউপি চেয়ারম্যান মো. রুকন উদ্দিন জানান, হাত ধরে সাঁকো পার করার বিষয়টি অন্যভাবে প্রচার করে বিয়ের সিদ্ধন্ত নেওয়া হয়, যা অগ্রহণযোগ্য। বিষয়টি জানার পর দুই পরিবারের লোকজনকে বিয়ে বন্ধ রাখতে বলা হয়েছে। সতর্ক করা হয়েছে সালিশকারীদেরও।

চেয়ারম্যান বলেন, বিয়ে যেন কোনোভাবেই হতে না পারে সে ব্যাপারে তিনি নজর রেখেছেন। সালিশে থাকা ইউপি সদস্য আবদুল আলিম এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

নান্দাইল মডেল থানার ওসি মো. আতাউর রহমান বলেন, খবর পেয়ে বাড়িতে পুলিশ পাঠিয়ে বিয়ে বন্ধ করার জন্য বলা হয়েছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved