শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ৩৫  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ১৯:৩৪:০১

মডেল রাউধার সহপাঠীর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

রাজশাহী ব্যুরো
রাজশাহীতে পড়তে আসা মালদ্বীপের মডেল রাউধা আথিফের সহপাঠী ভারতের কাশ্মিরের নাগরিক সিরাত পারভীন মাহমুদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ভোগ মডেল রাউধার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আসমাউল হক সমকালকে এতথ্য জানিয়েছেন।

তিনি জানান, মামলার তদন্ত চলাকালে সিরাত পারভীন মাহমুদ যেন বাংলাদেশ ত্যাগ করতে না পারে, সেজন্য ইমিগেগ্রশনে তথ্য জানানো আছে।

আসমাউল হক জানান, রাউধার সহপাঠীর পাসপোর্ট ব্লক করে দেওয়া হয়েছে। সে অন্য কোনও দেশে যেতে পারবে না।

এদিকে, রাউধার লাশ আগামী রোববার বা সোমবার পুনরায় ময়নাতদন্ত করার জন্য কবর থেকে তোলা হতে পারে বলে জানা গেছে।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সুব্রত পাল জানান, মামলার তদন্তের স্বার্থে আদালত রাউধার লাশ কবর থেকে তুলে আবারো ময়নাতদন্ত করার নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. রক্তিম চৌধুরীকে উপস্থিত থেকে লাশ উত্তোলনের বিষয়টি দেখভালের দায়িত্ব দেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী জানান, ময়নাতদন্তকারী ডাক্তার না থাকায় বৃহস্পতিবার লাশ উত্তোলন সম্ভব হচ্ছে না। আগামী রোববার বা সোমবার ডাক্তার পাওয়া সাপেক্ষে লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্ত করা হবে।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পরিদর্শক আসমাউল হক জানান, প্রথমবার যে তিনজন ডাক্তার রাউধার ময়না তদন্ত করেছেন এবার তারা ময়নাতদন্ত করছেন না। এবার অন্য জেলা থেকে চিকিৎসক আনিয়ে ময়নাতদন্ত করা হবে।

তিনি জানান, মামলাটি গুরুত্ব দিয়ে সিআইডি তদন্ত করছে। রাউধার বাবার দায়ের করা হত্যা মামলা এবং পুলিশের অপমৃত্যুর মামলা দুটি একত্রিত করে পুলিশ তদন্ত করছে। এর মধ্যে সিআইডি রাউধার সহপাঠীদের সঙ্গে কথা বলেছে।

পরিদর্শক আসমাউল হক জানান, রাউধার সহপাঠীরা জানিয়েছেন- রাউধার কক্ষের দরজা দিয়ে সিরাত পারভীন প্রথমে রাউধাকে ঝুলন্ত দেখতে পায়। এরপর তিনি চিৎকার করে সবাইকে ডাকাডাকি করেন। পরে অনেকেই ছুটে আসেন। প্রায় পনের মিনিট ধরে দরজা ধাক্কা ধাক্কি করার পর দরজাটি খুলে যায়। এরপর তারা রাউধাকে ঝুলন্ত অবস্থা থেকে মাটিতে নামান।

তিনি জানান, মেডিকেল শিক্ষার্থী হিসেবে তারা রাউধাকে নামিয়ে একটি ভুল করেছেন। এখন খোঁজ নিয়ে দেখা হচ্ছে, রাউধার ঝুলন্ত কোন ছবি তোলা আছে কি না।

গত ২৯ মার্চ রাজশাহীর নওদাপাড়ায় ইসলামী মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেল থেকে রাউধার লাশ উদ্ধার করে পুলিশ। রাউধা এ কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। নীলনয়না রাউধা ছিলেন মালদ্বীপের একজন উঠতি মডেল। মাত্র একুশ বছরেই রাউধার ছিল আন্তর্জাতিক খ্যাতি।

রাউধার লাশ ময়না তদন্ত করে রাজশাহীতেই দাফন করা হয়। গত ১০ এপ্রিল রাউধার বাবা ডা. মোহাম্মদ আথিফ রাজশাহীর আদালতে একটি হত্যা মামলা করেন। মামলায় আসামি করা হয় রাউধার সহপাঠী কাশ্মিরের নাগরিক সিরাত পারভীন মাহমুদকে। এরপর মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি পুলিশ।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved