শিরোনাম
 চাঁপাইনবাবগঞ্জে 'জঙ্গি আস্তানায়' ফের গুলির শব্দ, অভিযান শুরু  টাঙ্গাইলে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ১৭:১১:৫৬ | আপডেট : ১৯ এপ্রিল ২০১৭, ১৭:১৮:৫০

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে রফিউরের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি
ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে প্রশ্ন তোলার অভিযোগ এনে নারায়ণগঞ্জের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বির বিরুদ্ধে মামলা করেছেন হেফাজতে ইসলামের নেতা মাওলানা ফেরদাউসুর রহমান।

বুধবার নারায়ণগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে এ মামলা করা হয়।

মামলাটি আমলে নিয়ে ম্যাজিস্ট্রেট ঘটনা তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশের ওসিকে নির্দেশ দিয়ে আগামী ৭ মের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিতে বলেছেন।

মাওলানা ফেরদাউসুর রহমান নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক হলেও তিনি মামলায় তার এ পরিচয় উল্লেখ এবং তার নামের আগে মাওলানা পদবীও ব্যবহার করেননি।

এ বিষয়ে রফিউর রাব্বির প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি জানান, মামলার কাগজপত্র না দেখে তিনি কোনো মন্তব্য করবেন না। তবে কাগজপত্র হাতে পেলে এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন।

মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট সুলতান আরেফিন বলেন, 'মামলায় রফিউর রাব্বির বিরুদ্ধে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা এবং সংবিধান অমান্য, সর্বোপরি ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ আনা হয়েছে।'

তিনি আরো বলেন, 'গত ৭ এপ্রিল বিকেলে নগরীর চাষাঢ়া শহীদ মিনারে শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে অনেক বক্তা বক্তব্য রাখেন। সেখানে রফিউর রাব্বি তার বক্তব্যের এক পর্যায়ে বলেন-  যদি বাংলার মানুষ জানতো সংবিধান বিসমিল্লাহির রাহমানির রাহীম দিয়ে শুরু হবে এবং দেশ হবে সাম্প্রদায়িকতার, তবে যে ৩০ লাখ মুক্তিযোদ্ধা স্বাধীনতা যুদ্ধে শহীদ হয়েছেন তারা কেউ মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করতো না। রাব্বির এ বক্তব্য ধর্ম অবমাননা, সাম্প্রদায়িকতা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের কুলষিত করা হয়েছে। এছাড়া তার ওই বক্তব্যে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। রাব্বির এই বক্তব্য ৮ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। মামলায় পত্রিকায় প্রকাশিত সংবাদের কাটিং প্রমাণ হিসেবে জমা দেওয়া হয়েছে।'

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved