শিরোনাম
 ঘূর্ণিঝড় 'মোরা': চট্টগ্রাম-কক্সবাজারে ৭ নম্বর বিপদ সংকেত  অস্ট্রিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ  দিনাজপুরে অটোরিকশার সাথে সংঘর্ষের পর বাস খাদে, নিহত ৩  নতুন ভ্যাট আইনে সংকট তৈরি হবে
প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৭, ১৬:২২:৩৪

ভুটানে চ্যান্সেরির ভিত্তিফলক উন্মোচন প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটানের হেজোতে বাংলাদেশ অ্যাম্বেসির চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেছেন।

ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক ও প্রধানমন্ত্রী দাসো তেসারিং তোবগের উপস্থিতিতে বুধবার সকালে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এই ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। খবর বাসসের

এর আগে হেজোতে বাংলাদেশের অ্যাম্বেসি প্রতিষ্ঠার জন্য জায়গা বরাদ্দে দু'দেশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী ও ভুটানের পররাষ্ট্রমন্ত্রী লিয়নপো দামচো দর্জি নিজ নিজ দেশের পক্ষে চুক্তি সই করেন।

পরে ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী ও ভুটানের ল্যান্ড কমিশন সচিব পেমা চেওয়াং অ্যাম্বাসির জন্য জায়গা বরাদ্দের চুক্তিনামায় সই করেন।

এরপর বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত বাজানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী একটি সুসজ্জিত মঞ্চে দাঁড়িয়ে পতাকা উত্তোলন প্রত্যক্ষ করেন। পরে তারা মঞ্চ থেকেই বাংলাদেশের জন্য বরাদ্দকৃত জমিটিও দেখেন।

এর আগে হেজোতে পৌঁছলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান ভুটানের পররাষ্ট্রমন্ত্রী লিয়নপো দামচো দর্জি, গণপূর্ত ও মানব সেটেলমেন্ট বিষয়ক সচিব ফুনতুশো ওয়াংদি এবং ল্যান্ড কমিশন সচিব পেমা চেওয়াং।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved