শিরোনাম
 ১১ মে পবিত্র শবে বরাত  শিবগঞ্জে জঙ্গি আস্তানা থেকে আবুসহ ৪ মরদেহ উদ্ধার  লোডশেডিং কমাতে বিশ্বব্যাংকের ৪৭২ কোটি টাকা ঋণ অনুমোদন  শুধু ব্যক্তি নয়, উগ্র মতাদর্শের বিরুদ্ধে লড়তে হবে: ক্যামেরন
প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৭, ২২:০৯:৫২

'একুশকে' নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

চট্টগ্রাম ব্যুরো
একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে নগরীর কর্ণেলহাট এলাকায় ডাস্টবিনের পাশে নর্দমা থেকে কুড়িয়ে পাওয়া নবজাতক 'একুশকে' নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হয়েছে। এর নাম রাখা হয়েছে 'মানবতা'।

নির্মাতা শফিক সোহাগের চিত্রনাট্য ও পরিচালনায় এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ২৪ এপ্রিল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শন করা হবে। জাত-বিভেদের ঊর্ধ্বে ওঠে মানবতার জয়গান 'সবার ওপরে মানুষ সত্য' এটাই এ চলচ্চিত্রের মূল প্রতিপাদ্য।

শফিক সোহাগ বলেন, মানুষ হয়ে কীভাবে মাতৃগর্ভের ধনকে ডাস্টবিনে ফেলে চলে গেল, তা ভাবতেই অবাক লাগে; এ কেমন নিষ্ঠুর মানবতা। জন্মের পর নবজাতকেরা মায়ের বুকের দুধ পান করে। একুশের ভাগ্যে তা জোটেনি। মা-বাবাহীনভাবে পড়ে থাকা একুশের পাশে এসে দাঁড়ান অপরিচিত সুচিত্রা বড়ূয়া, কুলসুম বেগম ও শিউলি দত্ত। তারা একুশকে নিজের সন্তানের মতোই তাদের বুকের দুধ খাওয়ান। একুশ কোন ধর্মাবলম্বীর ছেলে তা জানা না থাকা সত্ত্বেও তারা তাকে দুধ খাইয়েছিলেন। তার একটা কারণ 'মানবতা'। এই মানবতাকে প্রাধান্য দিয়েই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি মানবতার কাহিনী রূপে নির্মাণ করেছি।

এতে অভিনয় করেছেন নবজাতককে উদ্ধার করা সেই পুলিশ সদস্য, একুশ নিজেসহ আরও অনেকে। আগামী ২৪ এপ্রিল পরপর তিনটি প্রিমিয়াম শো করার পর চলচ্চিত্রটি আরটিভিতে সম্প্রচার করা হবে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved