শিরোনাম
 খালেদার বিরুদ্ধে কয়লাখনি দুর্নীতি মামলা চলবে  সরিয়ে ফেলা ভাস্কর্য পুনঃস্থাপন অ্যানেক্স ভবনের সামনে  শিরোপা দিয়ে এনরিকেকে বিদায় বার্সার  চেলসিকে হারিয়ে এফএ কাপ আর্সেনালের
প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৭, ১৮:৪৭:২৬ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৭, ১৯:০৫:১৭

রিয়াল ছাড়ার কারণ জানালেন আনচেলত্তি

অনলাইন ডেস্ক
স্বপ্নের লা দেসিমা তথা ইউরোপিয়ান ফুটবলের দশম শিরোপা। প্রায় এক যুগ অপেক্ষা করার পর কার্লো আনচেলত্তির হাত ধরেই লা দেসিমা জিতেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু এর কয়েক মাস যেতেই স্প্যানিশ লা লিগায় ব্যর্থতার জের ধরে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি এই ইতালিয়ান কোচকে বিদায় করে দেয়। মঙ্গলবার আনচেলত্তি বার্নাব্যুতে ফিরছেন; বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বায়ার্ন ও রিয়াল।

আনচেলত্তির বার্নাব্যুতে ফেরার দিনটি কঠিন এক চ্যালেঞ্জ নিয়েই অপেক্ষা করছে। প্রথম লেগে ঘরের মাঠে রিয়ালের কাছে ২-১ গোলে হেরে ব্যাকফুটে রয়েছে জার্মান চ্যাম্পিয়নরা। সেমিতে যেতে হলে রিয়ালকে তাদেরই মাঠে ২-০ গোলে কিংবা ৩-২ গোলে হারাতে হবে। বার্নাব্যুতে ফেরার আগে স্বতসিদ্ধ নিয়মেই আনচেলত্তিকে রিয়াল মাদ্রিদ ছাড়ার কারণ জিজ্ঞেস করা হয়েছিল। চমকে যাওয়া এক উত্তরই দিলেন ইতালিয়ান কোচ।

২০১৫ সালের ৪ জানুয়ারি মাস্তেলা স্টেডিয়ামে ভ্যালেন্সিয়ার বিপক্ষে স্প্যানিশ লা লিগা ম্যাচের ৭১তম মিনিটে গ্যারেথ বেলকে তুলে স্যামি খেদিরাকে মাঠে নামিয়েছিলেন আনচেলত্তি; যেই ম্যাচটি ২-১ গোলে হেরে রিয়ালের পতনের শুরু হয়। এই বিষয়টি মেনে নিতে পারেননি বেলের এজেন্ট। এটিই শেষ পর্যন্ত কাল হয়ে দাঁড়িয়েছে।

সম্প্রতি একটি বই লেখেন আনচেলত্তি। 'কোয়াইট লিডারশিপ: উইনিং হার্টস, মাইন্ডস এবং ম্যাচেস' বইয়ে রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্টের সঙ্গে সম্পর্কের অবনতির দিকটি তুলে ধরেন এই ইতালিয়ান কোচ। সেই অবনতির কারণেই শেষ পর্যন্ত তিনি সান্তিয়াগো বার্নাব্যুতে টিকতে পারেননি বলে উল্লেখ করেন আনচেলত্তি।

দুই বছর আগের সেই সময়কার 'বাজে স্মৃতি' স্মৃতি রোমন্থন করে আনচেলত্তি লেখেন, 'সিইও আমাকে বলেছিলেন প্রেসিডেন্ট আমার সঙ্গে কথা বলতে চেয়েছেন। আমি যখন তার অফিসে যাই তিনি আমাকে বললেন বেলের সঙ্গে কথা বলতে। আমিতাকে ৪ ফেব্রুয়ারি তুলে নিয়ে আরেকজন খেলোয়াড়কে মাঠে নামিয়েছি। বেলের এজেন্ট এই বিষয়ে অভিযোগ করেন। প্রেসিডেন্টও আমার সিদ্ধান্তে নাখোশ ছিলেন। তখন থেকেই প্রেসিডেন্টের সঙ্গে আমার সম্পর্ক পরিবর্তন হয়ে যাই এবং সেটা কখনোই ঠিক হয়নি।'

আলিয়াঞ্জ অ্যারেনায় রিয়াল মাদ্রিদকে অবজ্ঞার জবাব দিতে পারেননি আনচেলত্তি। সান্তিয়াগো বার্নাব্যুতে সেই জবাব দিতে হলে বায়ার্নকে জিততে হবে ২-০ কিংবা ৩-২ ব্যবধানে। আনচেলত্তি কি পারবেন সান্তিয়াগো বার্নাব্যুতে নিজের প্রত্যাবর্তনকে রাঙিয়ে তুলতে?

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved