শিরোনাম
 চাঁপাইনবাবগঞ্জে 'জঙ্গি আস্তানায়' ফের গুলির শব্দ, অভিযান শুরু  টাঙ্গাইলে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৭, ১৩:২৩:৩১ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৭, ১৬:০১:৪৮

টেকনাফে পাচারকারী-বিজিবি গোলাগুলি, সাড়ে ৬ লাখ ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফনদে ইয়াবা পাচারকারীদের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির গোলাগুলির ঘটনা ঘটেছে। এঘটনায় গুলিবিদ্ধসহ তিন মিয়ানমার  নাগরিকসহ দেড় লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে। এছাড়া আরেক অভিযানে পাঁচ লাখ ইয়াবা উদ্ধার করে বিজিবি।
 
আটকরা হলেন- মিয়ানমারের আকিয়াব এলাকার মো.আনোয়ার, মো. ইউনূচ ও  মো. নুরুল হুদা। এদের মধ্যে গুলিবিদ্ধ মুহাম্মদ ইউনূচকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
 
সোমবার সকালে ও ভোর রাতে টেকনাফের নাইটংপাড়া ও জালিয়ারদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে।
 
কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল মো. রকিবুল হক জানান, সোমবার সকালে টেকনাফের দমদমিয়া নাইটংপাড়া সংলগ্ন নাফনদ দিয়ে ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশ করবে এমন গোপন সংবাদ পেয়ে ভোরে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদের নেতৃত্বে একটি বিশেষ টিম ওই এলাকায় অভিযান চালায়। সেখান একটি ট্রলার নিয়ে কয়েকজন লোক এপারে আসে। একটি বস্থাসহ তিনজন ট্রলার থেকে নামার সময় তাদের দাঁড়াতে বলা হলে পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও পাল্টা গুলি চালায়। এতে বোটে থাকা সশস্ত্র লোকজন ট্রলার নিয়ে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবির সদস্যরা একজন গুলিবিদ্ধসহ তিন মিয়ানমার নাগরিককে আটক করে। তাদের কাছ থেকে ইয়াবাভর্তি একটি বস্তা জব্দ করা হয়। বস্তা খুলে দেড় লাখ ইয়াবা পাওয়া যায়।
 
তিনি আরও জানান, জব্দ করা ইয়াবার দাম আনুমানিক ১৬ কোটি টাকা।
 
টেকনাফে পাচারকারী-বিজিবি গোলাগুলি, সাড়ে ৬ লাখ ইয়াবা উদ্ধার
বিজিবির আরেক অভিযানে পাঁচ লাখ ইয়াবা উদ্ধার করা হয়- সমকাল
সেক্টর কমান্ডার জানান, অভিযানকালে বিজিবির চার সদস্যও আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে তাদের নাম তিনি প্রকাশ করেননি।
 
এদিকে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, একইদিন ভোররাতে নাফনদের জালিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে পাঁচ লাখ পিস ইয়াবা জব্দ করা হয়। তবে এসময় কাউকে আটক করা সম্ভম হয়নি।
 
তিনি আরও জানান, জব্দ করা ইয়াবার মূল্য প্রায় ১৫ কোটি টাকা। এসব ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে। পরবর্তিতে এগুলো ধ্বংস করা হবে।
আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved