শিরোনাম
 এক মাস কঠোর সংযমের পর এলো খুশির ঈদ  ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত  ঈদের জামাতে দেশের কল্যাণ কামনা
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৭, ২২:৪৪:১৫ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৭, ২২:৫৪:০৬

খুলনায় শপথ নিলেন ৯৮ 'খুদে প্রধানমন্ত্রী'

খুলনা ব্যুরো
খুলনায় শপথ নিয়েছে স্কুল-স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে নবনির্বাচিত ৯৮ 'খুদে প্রধানমন্ত্রী' ও ৬৮৬ 'খুদে মন্ত্রী'। রোববার বেলা ১১টায় খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে ‘নবনির্বাচিত সদস্যদের অভিষেক ও করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের পরিচালক টি এম জাকির  হোসেন শপথ পাঠ করান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চল এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.  মোহাম্মদ ফায়েক উজ্জামান,জেলা পরিষদের চেয়ারম্যান  শেখ হারুনুর রশীদ ও জেলা প্রশাসক নাজমুল আহসান।

প্রধান অতিথি মিজানুর রহমান বলেন, কিশোর বয়স থেকে শিক্ষার্থীদের মধ্যে গণতনন্ত্র চর্চার মানসিকতা সৃষ্টির লক্ষ্যে সরকার এ উদ্যোগ নিয়েছে, যা ছাত্রছাত্রীদের নৈতিক শিক্ষা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল করবে।

বিশেষ অতিথি উপাচার্য ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ছাত্রছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি বড় মনীষীদের বই পড়ে জীবন গঠন করার পরামর্শ দেন।

সভাপতি টিএম জাকির হোসেন বলেন, কোমলমতি শিশু-কিশোরদের মধ্যে গণতন্ত্র চর্চার জন্য দেশের মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে এ নির্বাচন চালু করা হয়েছে। এর মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টি হবে। খুদে শিক্ষার্থীদের এ সুশৃঙ্খল গণতন্ত্র চর্চার একটি ইতিবাচক প্রভাব জাতীয় পর্যায়ে পড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি জানান, চলতি বছরের ৩০ মার্চ উৎসবমুখর পরিবেশে খুলনা মহানগরীতে চারটি মাদ্রাসা ও ৯৪টি মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন-২০১৭ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ৭৮৪ জন কেবিনেট নির্বাচিত হয়, যার মধ্যে ৯৮ জন প্রধানমন্ত্রী ও ৬৮৬ জন মন্ত্রী।

অনুষ্ঠানে শিক্ষক, বিদ্যালয় পরিচালনা পর্ষদের কর্মকর্তা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved