শিরোনাম
 বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: প্রধানমন্ত্রী  এমপি লিটন হত্যা: কাদের খানসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল  প্রধানমন্ত্রী হাওরের ভয়াবহতা উপলব্ধি করেননি: খালেদা জিয়া
প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৭, ২২:০৫:২৮

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমী উদ্যোগ

বরিশাল ব্যুরো
শিক্ষার্থীদের ভালো ফল করতে অনুপ্রেরণা জোগাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। নববর্ষের দিনে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয়ের কেনা নতুন বাস উদ্বোধন করালেন ববি থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে সদ্য গ্র্যাজুয়েট হওয়া তিন শিক্ষার্থীকে দিয়ে।

শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা এবং উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের উপস্থিতিতে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ওই নতুন বাস শিক্ষার্থীদের পরিবহনের জন্য উদ্বোধন করেন ব্যবস্থাপনা বিভাগে প্রথম স্থান অর্জনকারী তন্বী দেবনাথ, একই বিভাগে দ্বিতীয় অলি রানী দে এবং সমাজবিজ্ঞান বিভাগে প্রথম স্থান অর্জনকারী আয়শা আক্তার। ভালো ফল করে বিশ্ববিদ্যালয় থেকে পাওয়া এমন বিরল সম্মানে অভিভূত হয়ে পড়েন ওই তিন শিক্ষার্থী।

শিক্ষার্থীরা বলেছেন,এখন থেকে তারাও চেষ্টা করবেন এমন সম্মানের অধিকারী হতে। উদ্ভিদবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদ অর্ক সমকালকে বলেন, তিনি স্নাতক চূড়ান্ত পরীক্ষায় প্রথম হতে পড়াশোনায় সর্বোচ্চ মনোযোগী হবেন।

উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক এমন অনুকরণীয় আয়োজন প্রসঙ্গে সমকালকে বলেন, বাসটি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সম্পদ। তাই বিশ্ববিদ্যালয়ের সেরা তিন শিক্ষার্থীকে দিয়ে উদ্বোধন করানো হয়েছে। যাতে অন্য শিক্ষার্থীরা ভালো ফলের জন্য পড়াশোনায় আরও বেশি মনোযোগী হয়। ব্যতিক্রমী এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, প্রক্টর, প্রকল্প পরিচালক, রেজিষ্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি-সম্পাদকসহ বিভিন্ন দপ্তরের পরিচালক ও প্রধানরা উপস্থিত ছিলেন।

মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved