শিরোনাম
 সাত খুন মামলায় ১৫ জনের ফাঁসি বহাল, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড  প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ  বিবিএস ক্যাবলসের অস্বাভাবিক দর তদন্তে কমিটি  বন্যাদুর্গত এলাকায় কৃষি ও এসএমই ঋণ পুনঃতফসিলের সুযোগ
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৭, ২২:২৮:৫৮ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৭, ২২:৩০:০৮

রংপুরে কালবৈশাখীর ছোবল, ২ ঘণ্টা যান চলাচল বন্ধ

রংপুর অফিস ও মিঠাপুকুর প্রতিনিধি
রংপুরের উপর দিয়ে বয়ে যাওয়া শনিবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গাছপালা উপড়ে পড়ায় রংপুর- ঢাকা মহাসড়কে দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে রংপুরের মিঠাপুকুরে।

বৈশাখের দ্বিতীয় দিনে বিকেল থেকেই ঘনকালো মেঘ আকাশ ছেয়ে যায়। নেমে আসে রাতের আধার। এরপর শুরু হয় প্রচণ্ড বেগে বাতাস; সাথে শিলাবৃষ্টি। ঝড়ে মিঠাপুকুর উপজেলায় ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। উপজেলার ইমাদপুর, মির্জাপুর, বালারহাট, ভাংনী, পায়রাবন্দ ও খোড়াগাছ ইউনিয়নে ক্ষয়-ক্ষতির পরিমাণ বেশি। এসব জায়গায় কাঁচা ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়।

আমচাষী জানান, কালবৈশাখী ঝড়ে আম বাগানের বেশিভাগ মুকুল ঝড়ে পড়েছে। সবচেয়ে বেশি ক্ষতি করেছে শিলাবৃষ্টি।

ঝড়ে ঢাকা-রংপুর মহাসড়কে গাছ উপড়ে পড়ে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ মহাসড়ক থেকে গাছগুলো সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

শঠিবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, ঢাকা-রংপুর মহাসড়কে অনেক গাছপালা ভেঙে পড়েছিল। পরে সেগুলো সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়। এ সময় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

খোড়াগাছ ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, ইউনিয়নের আমচাষীরা ব্যাপক ক্ষয়-ক্ষতির সম্মুখিন হয়েছে। আমরা তাদের তালিকা প্রণয়ন করছি।

মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার মামুন-অর-রশীদ বলেন, কালবৈশাখী ঝড়ে ক্ষতি-ক্ষতির তালিকা তৈরি করা হচ্ছে।

এদিকে, রংপুর সদর, পীরগাছা, শ্যামপুরের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি ভেঙে পড়ে, উপড়ে পড়েছে গাছপালা।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved