শিরোনাম
 চাঁপাইনবাবগঞ্জে 'জঙ্গি আস্তানায়' ফের গুলির শব্দ, অভিযান শুরু  টাঙ্গাইলে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৭, ২১:২২:৪৭

দায়িত্বে অবহেলা: সুনামগঞ্জে পাউবোর নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

সুনামগঞ্জ প্রতিনিধি
ফসলরক্ষা বাধ নির্মাণে দায়িত্বে অবহেলায় সুনামগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী আফছার উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হাই।

তবে এ প্রসঙ্গে আফসার উদ্দিন স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন, তিনি এই বিষয়ে কোনো চিঠি এখনও পাননি। কেউ তাকে মৌখিকভাবেও অবহিত করেনি।

এদিকে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেছেন,‘আমি শুনেছি তবে কোনো চিঠি পাইনি, দায়িত্বশীল কেউ ফোনেও অবগত করেননি।’

শনিবার রাত ৮ টায় পানি উন্নয়ন বোর্ডের সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হাই সমকালকে জানান, দায়িত্বে অবহেলার কারণে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের সূত্র জানায়, নির্বাহী প্রকৌশলী আফছার উদ্দিনের বিরুদ্ধে গত ৯ এপ্রিল সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের বিশেষ সভায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানসহ স্থানীয় সংসদ সদস্য এবং পাউবোর সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হাইয়ের উপস্থিতিতেই গণমাধ্যমকর্মীসহ রাজনীতিবিদ ও সুশীলজনরা সুনির্দিষ্টভাবে দুর্নীতির অভিযোগ উত্থাপন করেন। এরমধ্যে উল্লেখযোগ্য ছিল অখ্যাত ঠিকাদার এবং একটি সিন্ডিকেট একাধিক কাজের কার্যাদেশ দেওয়া, ২৪টি বাঁধের কাজ শুরু না করে ১২ বাঁধে কাজ হয়নি উল্লেখ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি দেওয়া। কম কাজ করে পাউবোর হাওর রক্ষা বাঁধ বেশি দেখানো এবং পিআইসির বরাদ্দ ২০ কোটি ৮০ লাখ টাকার স্থলে ১০ কোটি ৭০ লাখ বরাদ্দ হয়েছে জানানোর অভিযোগ উত্থাপন হয়। 

উল্লেখ্য, হাওয়ের বন্যার কারণে প্রায় দুই হাজার কোটি টাকার ফসল তলিয়ে যায়।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved