শিরোনাম
 সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হচ্ছে  ইতিহাস সংস্কৃতিকে তুলে ধরে উন্নত চলচ্চিত্র নির্মাণ করুন: প্রধানমন্ত্রী  সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ার আরেক শিশুর মৃত্যু  সংবিধানিক অধিকারকে খাঁচায় বন্দি রেখেছে সরকার: রিজভী
প্রকাশ : ১২ এপ্রিল ২০১৭, ১৩:১১:১০ | আপডেট : ১২ এপ্রিল ২০১৭, ১৪:৪১:৩২

বিড়াল-কুকুরের মাংস নিষিদ্ধ তাইওয়ানে

অনলাইন ডেস্ক
বিড়াল ও কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ করে আইন পাস করেছে তাইওয়ানের পার্লামেন্ট। এ ছাড়া ভ্রমণের সময় মোটরসাইকেল বা গাড়িতে করে পোষা প্রাণী পরিবহনও নিষিদ্ধ করেছে দেশটির পার্লামেন্ট।

এই আইনটি অমান্যে ৫২ হাজার মার্কিন ডলার পর্যন্ত জরিমানা অথবা দুই বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। শুধু তাই নয়, অপরাধীদের নাম ও ছবি জনসম্মুখে টানিয়ে দেয়ার ঘোষণাও দিয়েছে তাইওয়ানের পার্লামেন্ট।

তাইওয়ানে প্রাণী সংরক্ষণ আইনকে আরও শক্তিশালী করতে এই আইন পাস করা হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

বণ্যপ্রাণী সুরক্ষার জন্য এশিয়াতে এই প্রথম কোন দেশে এ ধরনের কোনো আইন প্রণয়ন করা হলো। মঙ্গলবার পাস করা এই আইনকে তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে।

এই দ্বীপরাষ্ট্রটিতে এক সময় নিয়মিত কুকুরের মাংস খাওয়া হতো। তবে এখন কুকুরকে পরিবারের একজন সদস্য হিসেবেই বিবেচনা করছেন তাইওয়ানের সাধারণ মানুষ।

প্রসঙ্গত, ২০০১ সালে বিড়াল ও কুকুরের মতো পোষা প্রাণীদের মাংস ও লোম বিক্রি নিষিদ্ধ করে আইন করে তাইওয়ানের পার্লামেন্ট। সূত্র: দ্য গার্ডিয়ান

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved