শিরোনাম
 কাবুলে গাড়িবোমা হামলায় নিহত ৩৫  ৪১৮ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ঢাকা ছেড়েছে  ভারি বৃষ্টির সাথে পাহাড় ধসের শঙ্কা, সাগরে ৩ নম্বর সংকেত  জর্ডানে ইসরায়েলি দূতাবাসে গুলি, নিহত ২
প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৭, ২০:৫৬:৩৭

বাংলাদেশের স্বার্থ রক্ষা করেই তিস্তা চুক্তি হবে: তোফায়েল

ভোলা প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকে যুগান্তকারী উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের স্বার্থ রক্ষা করেই প্রধানমন্ত্রী তিস্তা চুক্তি করবেন। এ চুক্তি হবে দ্বিপক্ষীয়, সম্মানজনক। এ চুক্তির ফলে ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্ব আরও দৃঢ় হবে। আমাদের দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে। বিরোধিতার জন্যই বিএনপি বিরোধিতা করছে। তারা যখন ক্ষমতায় থাকে তখন থাকে ভারতপ্রীতি। আবার যথন ক্ষমতায় থাকে না তখন বিরোধিতা করে। তারা দেশের কোনো ভালো কাজেরই সমর্থন জানায় না।

শনিবার ভোলায় শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখার পাশাপাশি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বাংলাদেশের মানুষ এখন রাজনীতি সচেতন। তারা জানে যে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বার্থ বিকিয়ে দিয়ে ভারতের সঙ্গে কোনো চুক্তি করেননি। ২৫ বছরের মৈত্রী চুক্তি করেছিলেন। বিএনপি ওই চুক্তিকেও গোলামীর চুক্তি বলেছিল। বিএনপি নেত্রী তার ক্ষমতার সময় ভারত সফর করেছিলেন। কিন্তু দেশের স্বার্থ রক্ষায় কোনো চুক্তি সম্পন্ন করতে পারেননি।

দেশের বর্তমান পরিস্থিতির বিষয় তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা যখন জঙ্গি নির্মূল করার উদ্যোগ নেই বিএনপি নেত্রী ওই সময় জঙ্গিদের পক্ষে অবস্থান নেন। জঙ্গি রক্ষার সুরে কথা বলেন। এ কারণে তাদের প্রতি আর জনগণের আস্থা নেই।

মন্ত্রী বলেন, জনগণের ভোটেই আগামীতেও শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবেন। নির্বাচনের জন্য স্থানীয় নেতাকর্মীদের  প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, গ্রামে গ্রামে যেমন জঙ্গিবিরোধী দুর্গ গড়ে তুলতে হবে, তেমনি বর্তমান সরকারের উন্নয়নের কথা বলতে হবে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved