শিরোনাম
 বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: প্রধানমন্ত্রী  এমপি লিটন হত্যা: কাদের খানসহ ৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল  প্রধানমন্ত্রী হাওরের ভয়াবহতা উপলব্ধি করেননি: খালেদা জিয়া
প্রকাশ : ০৬ এপ্রিল ২০১৭, ২৩:০৮:১২

সিরাজগঞ্জের পল্লীতে মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট

সিরাজগঞ্জ ও উল্লাপাড়া প্রতিনিধি
বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাটের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আকষ্মিকভাবে সিরাজগঞ্জ সফর করেছে।

বুধবার ১১ সদস্যের এই প্রতিনিধি দলটি প্রথমে সদর উপজেলার বাগডুমুর গ্রাম পরিদর্শন করে। এরপর বৃহষ্পতিবার তারা উল্লাপাড়ার তারাবাড়িয়া গ্রাম পরিদর্শনে যান। সেখানে তারা যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের সহযোগিতায় প্রাণ ও ল্যান্ডলেক কোম্পানির যৌথ অংশীদারিত্বে পরিচালিত একটি গরুর খামার ও দুধ সংগ্রহ কেন্দ্র পরিদর্শন করেন।

এ সময় উল্লাপাড়ার এমপি তানভীর ইমাম, ইউএসএআইডির বাংলাদেশ মিশনের পরিচালক ইয়ানিনা জেরুজেলসকি, স্থানীয় ইউএনও সন্দীপ কুমার সরকার, উল্লাপাড়া থানার ওসি দেওয়ান কউশিক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বার্নিকাটের নেতৃত্বে প্রতিনিধি দলটি সদর উপজেলার বাগডুমুর গ্রামে সময় কাটায়। এ সময় তারা জেলা স্বাস্থ্য বিভাগের একটি সরকারি কমিউনিটি ক্লিনিক ও ফাউন্ডেশন ফর চ্যারিটেবল অ্যাকটিভিটিজ ইন বাংলাদেশের (এসসিএবি) কার্যক্রম পরিদর্শন করেন। এ ছাড়া তারা বাগডুমুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা নিয়ে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় ও বেশ কয়েকটি উঠান বৈঠক করেন।

এ সময় সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নুর মো. শামসুদ্দিন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার ব্রেনজন চাম্বুগং, এসসিএবির সমন্বয়কারী একেএম আসাদুজ্জামান, স্থানীয় ইউপি চেয়ারম্যান রুহুল আমিন সরকার উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved