শিরোনাম
 চাঁপাইনবাবগঞ্জে 'জঙ্গি আস্তানায়' ফের গুলির শব্দ, অভিযান শুরু  টাঙ্গাইলে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ০২ এপ্রিল ২০১৭, ০২:৫৯:০৭

পুলিশের ভুলে কারাগারে নিরীহ চা বিক্রেতা

ভাণ্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি

মামলায় অভিযুক্ত আসামির নামের সঙ্গে মিল থাকায় কারাগারে যেতে হয়েছে কাওসার উকিল নামে এক চা বিক্রেতাকে। ঘটনাটি ঘটছে পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায়। বিনা অপরাধে ৯ দিন ধরে জেলে আছেন তিনি। কাওসার উকিল উপজেলার ২নং নদমুলা শিয়ালকাঠি ইউনিয়নের হেতালিয়া গ্রামের মৃত আবুল হাসেম উকিলের ছেলে। চরখালী ফেরিঘাটে চায়ের দোকান রয়েছে তার। পারিবারিক সূত্রে জানা গেছে, খুলনায় দায়ের করা একটি

মামলায় অভিযুক্ত এক আসামির সঙ্গে চা বিক্রেতা কাওসারের নামের মিল থাকায় গত ২৩ মার্চ ভাণ্ডারিয়া থানার উপপরিদর্শক (এসআই) সুজন চক্রবর্তী তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ।



খুলনার বটিয়াঘাটা উপজেলার নবীনগর গজালমারী গ্রামের বাসিন্দা আবুল কালামের মেয়ে শিমু আক্তার গত বছরের ৫ জানুয়ারি খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্বামী মিঠু উকিল, শ্বশুর কাওছার উকিলসহ চারজনের নামে মামলা করেন। আসামিদের স্থায়ী ঠিকানা দেওয়া আছে ভাণ্ডারিয়া উপজেলার চরখালী গ্রাম।



খুলনা জজ আদালতের আইনজীবী আবদুল মজিদ জানান, পুলিশ যাচাই-বাছাই না করেই নামের মিল থাকায় হেতালিয়া গ্রামের বাসিন্দা চা বিক্রেতা কাওসার উকিলকে গ্রেফতার করে আদালতে পাঠিয়ে দেয়। বিনা অপরাধে জেলহাজতে থাকা কাওসারের জামিনের জন্য ২৯ ও ৩০ তারিখে আবেদন করা হয়েছিল। আদালতের কার্যক্রম না চলায় ওই দুই দিন কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি।



ভাণ্ডারিয়া থানার এসআই সুজন চক্রবর্তী ভুলের বিষয়টি স্বীকার করে বলেন, অভিযুক্ত আসামির বাবার নাম হাকিম উকিল। আর যাকে গ্রেফতার করা হয়েছে তার বাবার নাম হাসেম উকিল। গ্রেফতারের সময় বাবার নাম ভুল হয়েছে এমন কথা বলায় তাকে গ্রেফতার করা হয়। পরে ভুল হওয়ায় নিরপরাধ ব্যক্তিকে মুক্ত করতে আমি আদালতে প্রতিবেদন দাখিল করেছি। অনিচ্ছাকৃত এ ভুলের জন্য দুঃখও প্রকাশ করেছি।


মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved