শিরোনাম
 লংগদুতে যৌথবাহিনীর অভিযানে একে-৪৭ রাইফেল-গুলি উদ্ধার  গাবতলীর পশুরহাটে ভয়াবহ আগুন  সিরাজগঞ্জে বাস- মাইক্রো সংঘর্ষে নিহত ৪  নতুন ভ্যাট আইন ২ বছর স্থগিত
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১৮:৫৪:৩৭ | আপডেট : ২৯ মার্চ ২০১৭, ১৮:৫৬:১৮

রাশিয়া বিশ্বকাপে অনিশ্চিত আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক
বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। বলিভিয়া ম্যাচ জিতে নিয়েছে ঠিকই,কিন্তু পয়েন্ট টেবিলের এখন যে দশা, তাতে তাদের কোনো লাভ হয়নি। কাগজে-কলমেও সরাসরি বিশ্বকাপ খেলতে পারবে না বলিভিয়া। কিন্তু সর্বনাশটা ঠিকই হয়ে গেল আর্জেন্টাইনদের।

ল্যাটিন আমেরিকা অঞ্চলে ১০টি দেশের মধ্যে বিশ্বকাপ বাছাই হওয়ায় হিসাবটা এমনিতেই গোলমেলে। যেকোন পাঁচটি দল চূড়ান্ত পর্বে বাদ পড়বে। এর মাঝে ব্রাজিল নিজেদের কাজটা সেরে নিয়েছে। ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট ইতোমধ্যে রাশিয়া বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল।

কিন্তু বাদবাকি চারটি স্থানের জন্য লড়াইটা জমে উঠেছে বেশ। দুইয়ে থাকা কলম্বিয়ার পয়েন্ট ২৪, আবার ১৮ পয়েন্ট নিয়ে আটে আছে প্যারাগুয়ে। তাই সাত দলেরই সুযোগ আছে প্রথম চারে থেকে সরাসরি বিশ্বকাপে যাওয়ার অথবা পঞ্চম হয়ে প্লে-অফ খেলে বিশ্বকাপে ওঠার। ২২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে পঞ্চম স্থানে। তাই পয়েন্টের হিসেব মেলাতে গেলে আর্জেন্টিনা খুব একটা খারাপ অবস্থানে নেই। পরের চারটি ম্যাচে পূর্ণ পয়েন্ট তো বটেই, একটু ভাগ্য হাত বাড়ালেই বিশ্বকাপের টিকিট কেটে ফেলতে পারবে আলবিসেলেসতেরা।

কিন্তু এ পথে কাঁটাও আছে। উরুগুয়ে, ভেনেজুয়েলা ও পেরুর বিপক্ষে মেসিকে ছাড়াই হয়তো খেলতে হবে আর্জেন্টিনাকে। আর মেসি ছাড়া এই আর্জেন্টিনা কতটা ছন্নছাড়া সেটা তো সবাই জানেন। বাছাইপর্বে মেসি খেলেছেন, এমন ছয় ম্যাচের পাঁচটি জিতেছে আর্জেন্টিনা। আর মেসিবিহীন আট ম্যাচে জয় মাত্র একটি।

তাই শেষ পর্যন্ত  রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা খেলতে পারবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved