শিরোনাম
 আতিয়া মহলে দুই জঙ্গি নিহত, ভেতরে আরও আছে: ব্রিফিংয়ে সেনাবাহিনী  আতিয়া মহলে অভিযান চলছে, গুলি-বিস্ফোরণের শব্দ  জঙ্গিবাদ ছেড়ে সুপথে ফিরলে পুনর্বাসন: প্রধানমন্ত্রী  চুয়াডাঙ্গায় ট্রাক-ভটভটির সংঘর্ষে নিহত ১৩
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২১ মার্চ ২০১৭, ০০:৩০:৩৪

জনপ্রিয়তা তলানিতে

সমকাল ডেস্ক
ক্ষমতা গ্রহণের দুই মাসের মাথায় তার জনপ্রিয়তা কমে দাঁড়িয়েছে শতকরা ৩৭ ভাগ। ক্ষমতা গ্রহণের এই সময়সীমার মধ্যে এত নিচে যুক্তরাষ্ট্রের কোনো প্রেসিডেন্টের জনপ্রিয়তা নামেনি। যুক্তরাষ্ট্রের ইতিহাসে তার এ জনপ্রিয়তা সর্বনিম্নে। গ্যালাপ জরিপে ট্রাম্পের অ্যাপ্রুভাল রেটিং বা জনপ্রিয়তা অবনমনের হার দেখানো হয়েছে। খবর :দি ইনডিপেনডেন্ট, সিএনবিসি, নিউইয়র্কার ডেইলি নিউজ।

অন্যদিকে, প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পকে 'ডিজঅ্যাপ্রুভ' করেছেন শতকরা ৫৮ ভাগ মার্কিনি, অর্থাৎ তাকে প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন করেন না এসব মানুষ। মাত্র দু'মাস হলো প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষমতার মেয়াদ। গত ২০ জানুয়ারি শপথ নিয়ে তিনি প্রবেশ করেন হোয়াইট হাউসে। ওই সময়ে তার জনপ্রিয়তা যা ছিল শতকরা ৪৫ ভাগ, তা এখন কমে দাঁড়িয়েছে ৩৭-এ। যুক্তরাষ্ট্রে ক্ষমতা গ্রহণের পর অন্য সাবেক প্রেসিডেন্টদের জনপ্রিয়তা বা রেটিংও কমেছে অবশ্য। কিন্তু ট্রাম্পের মতো এত বেশি আর কারও কমেনি। রাশিয়া ইস্যুতে কংগ্রেসনাল শুনানি শুরুর কিছু আগে গ্যালাপ জরিপের এই ফল প্রকাশ হয়। প্রেসিডেন্ট ট্রাম্পের জনপ্রিয়তার এই নতুন অঙ্ক তার আগেই কষেছে গ্যালাপ। তিন দিনের তথ্য-উপাত্ত সামনে নিয়ে তার গড় করে তারা এমন তথ্য প্রকাশ করেছে। গ্যালাপের এ জরিপে অংশ নিয়েছেন প্রায় এক হাজার ৫০০ মার্কিনি। যুক্তরাষ্ট্রের হাউস রিপাবলিকানরা যখন ওবামাকেয়ার বাতিল করে স্বাস্থ্যসেবাবিষয়ক বিলে পরিবর্তন নিয়ে কাজ করছেন, তখনই জরিপে এ তথ্য বেরিয়ে এসেছে।
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved