শিরোনাম
 সাত খুন মামলায় ১৫ জনের ফাঁসি বহাল, ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড  প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ  বিবিএস ক্যাবলসের অস্বাভাবিক দর তদন্তে কমিটি  বন্যাদুর্গত এলাকায় কৃষি ও এসএমই ঋণ পুনঃতফসিলের সুযোগ
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ২২:৪৬:৫৭

মুক্তিযোদ্ধা যাচাইয়ে আইনি জটিলতা কাটল

সমকাল প্রতিবেদক
মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম নিয়ে হাইকোর্টের দেওয়া স্থগিত আদেশ প্রত্যাহার করা হয়েছে। এর ফলে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইসহ এর পরবর্তী কার্যক্রম চলতে আইনগত আর কোনো বাধা নেই। সোমবার সন্ধ্যায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

ওয়েবসাইটে মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহবুবুর রহমান ফারুকী স্বাক্ষরিত পৃথক দুটি বিজ্ঞপ্তিতে বলা হয়, রিট পিটিশন নম্বর ১০২৭/২০১৭ ও ১১০৮/২০১৭ দুটি মামলায় হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। এর ফলে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম ও এর পরবর্তী কার্যক্রম চলবে। এর আগে হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় গত ২৭ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা যাচাই কার্যক্রম স্থগিতের বিজ্ঞপ্তি জারি করেছিল মন্ত্রণালয়।

এ বিষয়ে জানতে চাইলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সমকালকে বলেন, হাইকোর্টের স্থগিতাদেশ প্রত্যাহার হয়েছে বলে জেনেছি। তাই আমরা যাচাই-বাছাই কার্যক্রম যথারীতি শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved