শিরোনাম
 সিরাজগঞ্জে বাস- মাইক্রো সংঘর্ষে নিহত ৪  নতুন ভ্যাট আইন ২ বছর স্থগিত
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ২২:৪৫:২৫ | আপডেট : ২০ মার্চ ২০১৭, ২২:৪৫:৪৭

চট্টগ্রাম বন্দরের অনিয়ম অনুসন্ধানে দুদক

চট্টগ্রাম ব্যুরো
চট্টগ্রাম বন্দরের বিভিন্ন যন্ত্রপাতি ক্রয়, নিয়োগ, বিগত কয়েক বছরের নিরীক্ষা প্রতিবেদনসহ বিভিন্ন বিষয়ে তথ্য চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালের সঙ্গে সাক্ষাৎ করে এসব তথ্য জানতে চায় দুদকের তিন সদস্যের একটি দল। বন্দরের অনিয়ম-দুর্নীতি অনুসন্ধানে তথ্য সংগ্রহ ও দুর্নীতি প্রতিরোধের অংশ হিসেবে দুদকের এ দলটি মাঠে নেমেছে বলে জানা গেছে।

দুদক দলের সদস্যরা কথা বলেছেন বন্দরের বোর্ড সদস্য জাফর আলমের সঙ্গেও। মঙ্গলবার বন্দরের বিভিন্ন বিভাগের প্রধানদের সঙ্গে কথা বলবেন তারা।

দুদকের তিন সদস্যের দলটির প্রধান পরিচালক এ কে এম জায়েদ হোসেন খান বলেন, 'বন্দরের চেয়ারম্যান ও একজন বোর্ড মেম্বারের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বন্দরের অডিট রিপোর্টও চেয়েছি আমরা। এর আগেও বন্দর থেকে বেশ কিছু তথ্য সংগ্রহ করা হয়েছে। এসব তথ্যের ভিত্তিতে দুর্নীতি অনুসন্ধান করব। প্রতিরোধমূলক ব্যবস্থার পাশাপাশি দুর্নীতির যেসব অভিযোগ পাওয়া গেছে, সেসব বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

এ প্রসঙ্গে জাফর আলম বলেন, 'দুদকের তিন সদস্যের একটি দল সোমবার সাক্ষাৎ করেছে। চট্টগ্রাম বন্দরের কার্যক্রম স্বাভাবিক রাখতে কী ধরনের উদ্যোগ নেওয়া যায় এবং কী ধরনের উদ্যোগ নিলে সেবার মান বাড়ানো যাবে সে বিষয়ে আমাদের কাছে জানতে চেয়েছিল তারা। এ ছাড়া বন্দরের জটিলতা, আইসিটির ব্যবহার কিভাবে বাড়ানো যায়, দ্রুত সেবা দেওয়ার ক্ষেত্রে কোন সমস্যা আছে কি-না সে বিষয়ে জানতে চেয়েছে তারা।'

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved