শিরোনাম
 রাজধানী ও কুষ্টিয়ায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৪  'রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহতরা এএসপি মিজান হত্যায় জড়িত'
প্রকাশ : ১৯ মার্চ ২০১৭, ২৩:১২:০২

মিষ্টির দোকানে ভিড়

সমকাল প্রতিবেদক
বাংলাদেশ ক্রিকেট দলের শততম টেস্ট জয়ের পর পরই রোববার বিকেল-সন্ধ্যা জুড়ে ভীড় দেখা যায় রাজধানীর মিষ্টির দোকানগুলোতে। অনেক দোকানের মিষ্টি মুহুর্তে শেষ হয়ে যায়। ফলে অনেকেই সন্ধ্যায় মিষ্টির কিনতে গিয়ে মিষ্টি পাননি।

রোববার বিকেলে বাংলাদেশ ক্রিকেট দল যখন জয়ের দ্বারপ্রান্তে, তখনই দু-একজন করে ক্রেতা মিষ্টির দোকানে হাজির হতে থাকেন। আস্তে আস্তে ভীড় বাড়তে থাকে। অনেক দোকানি প্রথমে বুঝতেই পারেননি হঠাৎ মিষ্টির চাহিদা বৃদ্ধির কারণ। পরে বিষয়টি তারা বুঝতে পারেন। অনেক ক্রিকেটপ্রেমীকে দোকানেই মিষ্টি খেয়ে উল্লাস করতে দেখা যায়।

মিরপুর ১০ নম্বর সংলগ্ন মুসলিম সুইটসের ব্যবস্থাপক মনিরুল ইসলাম বলেন, খেলা শেষ হওয়ার সময় তার দোকানে প্রায় মণ খানেক মিষ্টি ছিল। কিন্তু সন্দ্যা হতেই সব মিষ্টি শেষ হয়ে যায়।

এফডিসি এলাকার বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারের এক কর্মচারী জানান, কয়েক ভাঁড় দই ছাড়া সব মিষ্টিই বিক্রি হয়ে গেছে। খেলার কারণে যে যেমন পেরেছেন, মিষ্টির কিনে বিলি করেছেন।

জানা যায়, অনেকে বিজয়ের আনন্দে অফিস শেষে দোকানে যান মিষ্টির কিনতে। মিষ্টি শেষ হয়ে যাওয়ায় না পেয়ে ফিরে যেতে হয়। পরে বিকল্প খাবার কিনে বাসায় ফেরেন। অনেককে মিষ্টি কিনে প্রতিবেশীদের মধ্যে বিতরণ করতে দেখা যায়। সবচেয়ে বেশি মিষ্টি বিতরণ হয় পুরান ঢাকা এলাকায়। লালকুঠি এলাকার বাসিন্দা বরুণ জানান, খেলা হলেই পুরান ঢাকার মানুষ মিষ্টি খাওয়া-খাওয়ির বাজি ধরতে পছন্দ করে। আর বাংলাদেশের ত্রিক্রকেট খেলা হলে তো কথাই নেই। রোববারও তার ব্যতিত্রক্রম হয়নি। খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই পুরান ঢাকার মিষ্টির দোকানে ভীড় লেগে যায়।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved