শিরোনাম
 ঘূর্ণিঝড় 'মোরা': চট্টগ্রাম-কক্সবাজারে ৭ নম্বর বিপদ সংকেত  অস্ট্রিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ  দিনাজপুরে অটোরিকশার সাথে সংঘর্ষের পর বাস খাদে, নিহত ৩  নতুন ভ্যাট আইনে সংকট তৈরি হবে
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৫৫:৪৯ | আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩১:৩৫

৮৯তম অস্কারের আসর সোমবার ভোরে

অনলাইন ডেস্ক
বিশ্বে চলচ্চিত্রের সবচেয়ে বড় স্বীকৃতি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, যাকে 'আদর করে' ডাকা হয় অস্কার নামে। এবারের অস্কার পুরস্কারের ৮৯তম আসর বসছে সোমবার ভোরে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে।

অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়। কে কে জিতছেন এবারের অস্কার- সেটি জানতে হলে অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা।

৮৯তম অস্কার পুরস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। এবার সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা সিনেমাটোগ্রাফি, সেরা সঙ্গীত মিলিয়ে পুরস্কারের জন্য যে সিনেমার নামগুলো বার বার উচ্চারিত, সেগুলো হলো ‘লা লা ল্যান্ড’, ‘মুনলাইট’, ‘অ্যারাইভাল’, ‘হ্যাক্স রিজ’, ‘ম্যানচেস্টার বাই দ্য সি’ ও‘ফেন্সেস’।

এবারে 'সেরা ছবি' পুরস্কারের জন্য প্রতিযোগিতা করছে ‘লা লা ল্যান্ড’ ‘মুনলাইট’, ‘অ্যারাইভাল’, ‘হ্যাকশোরিজ’, ‘ম্যানচেস্টার বাই দ্য সি’, ‘ফেন্সেস’, ‘হিডেন ফিগারস’, ‘লায়ন’ ও ‘হেল এন্ড হাই ওয়াটার’।

'সেরা অভিনেতা' পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন রায়ান গসলিং (লা লা ল্যান্ড), ক্যাসি অ্যাফ্লেক (ম্যানচেস্টার বাই দ্য সি), ডেনজেল ওয়াশিংটন (ফেন্সেস), অ্যান্ড্রু গারফিল্ড (হ্যাকশ রিজ) ও ভিগো মরটেনসেন (ক্যাপ্টেন ফ্যান্টাসটিক)।

'পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা' পুরস্কারের জন্য লড়ছেন মাহেরশালা আলি (মুনলাইট), জেফ ব্রিজেস (হেল অর হাই ওয়াটার), লুকাস হেজেস (ম্যানচেস্টার বাই দ্য সি), দেব প্যাটেল (লায়ন) ও মাইকেল শ্যানন (নকটার্নাল অ্যানিম্যালস)।

'সেরা অভিনেত্রী' ক্যাটাগরিতে প্রতিযোগিতা করছেন ইসাবেল হার্পার্ট (এলি), রুথ নেগা (লাভিং),  নাটালি পোর্টম্যান (জ্যাকি), এমা স্টোন (লা লা ল্যান্ড) ও মেরিল স্ট্রিপ (ফ্লোরেন্স ফস্টার জেনকিন্স)।

'পার্শ্বচরিত্রে সেরা অভিনেত্রী' ক্যাটাগরিতে রয়েছেন ভায়োলা ডেভিস (ফেন্সেস), নাওমি হ্যারিস (মুনলাইট),নিকোল কিডম্যান (লায়ন), অক্টাভিয়া স্পেন্সার (হিডেন ফিগারস) ও মিশেল উইলিয়ামস (ম্যাঞ্চেস্টার বাই দ্য সি)

'সেরা অ্যানিমেশন' ছবির তালিকায় স্থান পেয়েছে ‘কুবো এন্ড দ্য টু স্ট্রিংস’  ‘মোয়ানা’, ‘মাই লাইফ এজ এ জুকিনি’, ‘দ্য রেড টার্টেল’ এবং ‘জুটোপিয়া’।

'সেরা সিনেমাটোগ্রাফি' বিভাগে প্রতিযোগিতা করছেন ব্রাডফোর্ড ইয়াঙ (অ্যারাইভাল), লিনাস স্যান্ডগ্রিন (লা লা ল্যান্ড), গ্রেইগ ফ্রেজার (লায়ন), জেসম ল্যাক্সটন (মুনলাইট) এবং রড্রিগো প্রিয়েতো (সাইল্যান্স)।

এছাড়াও সেরা পরিচালক, সেরা সঙ্গীত, সেরা চিত্রনাট্য, সেরা ভিজ্যুয়াল ইফেক্ট, সেরা মেকআপ, সেরা কস্টিউমসহ ১৪টি ক্যাটাগরিতে ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সেরা সিনেমাগুলোকে পুরস্কৃত করা হবে। সূত্র: অস্কার ডট অর্গ 

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved