শিরোনাম
 সুজানগরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা  ফের গণমাধ্যমের ওপর চড়াও ট্রাম্প  এসপানিওলকে হারিয়ে শীর্ষে বার্সা
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:০০:৪৬ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩২:২৮

বেকারিতে যোগ দিলেন সেই ভ্যানচালক

মনোজ সাহা, গোপালগঞ্জ
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ভ্যানচালক ইমাম শেখের অস্থায়ীভিত্তিতে চাকরি হয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেকারিতে।

তিনি বৃহস্পতিবার বিমান বাহিনীর যশোর ঘাঁটির ফ্যালকন বেকারিতে ‘সরবরাহকারী’ হিসেবে যোগ দিয়েছেন। মাসিক বেতন ৭ হাজার ৯শ’ ৮৪ টাকা।

ইমাম শেখ মোবাইল ফোনে সমকালকে জানান, মঙ্গলবার অস্থায়ী নিয়োগ পাওয়ার পর বৃহস্পতিবার সকালে তিনি বিমান বাহিনীর বেকারিতে যোগদান করেন। বোকারিতে তৈরি সামগ্রী বিমান বাহিনীর নিজস্ব দোকানগুলোতে সরবরাহ করবেন এবং টাকা বুঝে নেবেন। আপাতত অস্থায়ী ভিত্তিতে চাকরি হলেও পরে স্থায়ী হবে বলে তিনি জানান।

বিমান বাহিনীর যশোর ঘাঁটির ফ্যালকন বেকারির ইনচার্জ ওয়ারেন্ট অফিসার আব্দুল হাই বলেন, 'বেকারিতে অস্থায়ী ভিত্তিতে সরবরাহকারী হিসেবে চাকরি হয়েছে ইমামের। বেকারিতে উৎপাদিত পণ্য আমাদের ঘাঁটি ও শাহিন কলেজের ২৫-৩০টি দোকানে সে সরবরাহ করবে। সার্কুলার ছাড়া বিমান বাহিনীতে স্থায়ী চাকরি হয় না। সার্কুলার হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তার চাকরি স্থায়ী করবে বলে শুনেছি।'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যানে চেপে গত ২৭ জানুয়ারি সকালে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় নিজ এলাকা ঘুরে দেখেন। হাস্যোজ্জ্বল শেখ হাসিনা কোলে নাতিকে নিয়ে বসেন ভ‌্যানের সামনের দিকে; অন‌্য পাশে ভাগ্নে ছোট বোন শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক। পেছন দিকে বসেন রাদওয়ানের মেয়ে ও স্ত্রী পেপি সিদ্দিক।

প্রধানমন্ত্রী যে ভ্যানে চেপে পৈত্রিক এলাকা ঘুরে দেখেন তার চালক ইমাম শেখ। তার বাড়ি গোপালগঞ্জের টুঙ্গীপাড়া উপজেলার পাটগাতী সরদার পাড়া গ্রামে। ১৭ বছর বয়সী ইমাম ভ্যান চালান দুই বছর ধরে।

পঞ্চম শ্রেণিতে আটকে যায় ইমামের পড়াশোনা। জীবনযুদ্ধ চলছিল ভ্যান চালিয়ে; যা আয় হয় তা দিয়েই চলে সংসার। তার বাবা আব্দুল লতিফ শেখ মানসিক রোগী, মা গৃহিণী। ইমাম শেখরা দুই ভাই, তিন বোন।

ইমামের বড় ভাই সাদ্দাম শেখ ঢাকায় সম্প্রতি চাকরি পেয়েছেন; এখনও বেতন পাননি। বোন রেক্সনা ও সোহাগী আক্তারের বিয়ে হয়ে গেছে। ছোট বোন নাদিরা বাড়ির পাশের প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে।

প্রধানমন্ত্রীকে ভ্যানে বহনের পর ইমাম শেখ সমকালকে বলেন, 'নিজের একটি চাকরির কথা প্রধানমন্ত্রীকে বলতে চেয়েছিলাম; কিন্তু সাহস করে বলতে পারিনি।' 

ইমাম শেখ বলেন, 'মিডিয়ায় এই সংবাদ প্রকাশের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ২৯ জানুয়ারি বিমান বাহিনীর কর্মকর্তারা আমাকে টুঙ্গিপাড়া থেকে যশোর নিয়ে আসেন। ৩১ জানুয়ারি বিমান বাহিনীর বেকারিতে অস্থায়ী ভিত্তিতে আমাকে নিয়োগ দেয়া হয়। বৃহস্পতিবার বেকারিতে কাজ শুরু করেছি। চাকরি পেয়ে খুবই আনন্দিত ও খুশি হয়েছি।'

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved