শিরোনাম
 এক মাস কঠোর সংযমের পর এলো খুশির ঈদ  ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত  ঈদের জামাতে দেশের কল্যাণ কামনা
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৭, ১৮:৪৭:৪৩

রাষ্ট্রপতির ওপর আস্থা রাখুন: হানিফ

সমকাল প্রতিবেদক
সার্চ কমিটি নিয়ে অহেতুক বিতর্ক না করে নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির প্রতি আস্থা রাখতে বিএনপিকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেছেন, রাষ্ট্রপতির ওপর আস্থা রাখুন। তিনি সবার কাছে আস্থাপূর্ণ নির্বাচন কমিশন গঠন করবেন।

শুক্রবার রাজধানীর মিরপুরে ঢাকা ডেন্টাল কলেজ ক্যাম্পাসে ঢাকা মহানগর উত্তর জাতীয় শ্রমিক লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে মাহবুবউল আলম হানিফ এসব কথা বলেন। আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক পুনর্নির্বাচিত হওয়ায় হাবিবুর রহমান সিরাজকে এই সংবর্ধনা দেওয়া হয়।

হানিফ বলেন, রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে সব রাজনৈতিক দলই ইসি গঠনে সার্চ কমিটি করার আহ্বান জানিয়েছিল। রাষ্ট্রপতি তাদের প্রস্তাব অনুসারে সার্চ কমিটি গঠন করেছেন। সার্চ কমিটিতে রাষ্ট্রপতি যাদের নিয়োগ দিয়েছেন তাদের সবাই যোগ্য ব্যক্তি। তাদের কোনো রাজনৈতিক সম্পৃক্ততা নেই। তা ইতিমধ্যেই প্রমাণও হয়েছে।

তিনি বলেন, সার্চ কমিটি গঠনের পর বিএনপি থেকে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছে। তারা বলছে, 'এটা আওয়ামী লীগের পছন্দের কমিটি'। আমরা তাদের বলছি, সার্চ কমিটি নিয়ে আমরা কোনো নাম দিইনি। রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করেছেন। এখানে পছন্দ কিংবা অপছন্দের কী আছে? সার্চ কমিটির দায়িত্ব হচ্ছে নির্বাচন কমিশন গঠন নিয়ে কয়েকটি নামের তালিকা তৈরি করে রাষ্ট্রপতির কাছে সুপারিশ করা। রাষ্ট্রপতি তার মধ্য থেকে নির্বাচন কমিশন গঠন করবেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি সার্চ কমিটি নয়, ইসি গঠন প্রক্রিয়াকে বিতর্কিত করার জন্যই বিভ্রান্তিমূলক কথা বলছে। দেশের জনগণের প্রতি তাদের কোনো আস্থা নেই। জনগণের ক্ষমতায় তারা বিশ্বাসী নয়। কেননা নির্বাচনে তারা জনগণের ভোটে পরাজিত হবে। তাই তারা ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্রের পথ না ছাড়লে জনগণ বিএনপিকে আগামী নির্বাচনে ব্যালটের মাধ্যমেই জবাব দেবে।

ঢাকা মহানগর উত্তর শ্রমিক লীগের সভাপতি দেলোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে সভায় হাবিবুর রহমান সিরাজ ছাড়াও আরও বক্তব্য রাখেন আহমদ হোসেন, সিরাজুল ইসলাম, গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রমুখ।

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved