শিরোনাম
 সিএমপির লতা পারভীনের আরেক সফলতা  শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায় রোববার  নিখোঁজের ২ দিন পর পুকুরে মিলল ছাত্রের ক্ষতবিক্ষত লাশ
প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৭, ২৩:১৪:৫৩ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৭, ২৩:২০:৪৩

উত্তরাঞ্চলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, জেকে বসেছে শীত

সমকাল প্রতিবেদক ও রাজশাহী ব্যুরো
উত্তরাঞ্চলে মেঘলা আবহাওয়া ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে শীত জেকে বসেছে। তবে মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী, বগুড়া, রংপুর, দিনাজপুরসহ উত্তরের বিভিন্ন অঞ্চলে মঙ্গলবার বৃষ্টি হয়েছে। এতে কনকনে বাতাসের সঙ্গে শীতের তীব্রতা বাড়ে।

আবহাওয়া অধিদপ্তরের হিসাবে এদিন রাজশাহীতে বৃষ্টিপাত রেকর্ড করা হয় দুই মিলিমিটার। পাবনার ঈশ্বরদীতে এক মিলিমিটার। সিরাজগঞ্জের তাড়াশেও দুই মিলিমিটার বৃষ্টি হয়েছে। বগুড়া, রংপুরেও বৃষ্টি হয়েছে সামান্য।

এদিকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হাল্কা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এই দিনে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে ৯. ৮ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী ব্যুরো জানিয়েছে, ভোর থেকেই শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম জানান, রাজশাহীতে মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও জানান, আকাশে প্রচুর মেঘ রয়েছে। মেঘ সরে গেলে দুই-একদিনের মধ্যে তাপমাত্রা আরও কমে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। 

আরও পড়ুন
মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved