শিরোনাম
 সিলেটের বাড়িতে ফিরেছেন খাদিজা  অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট  খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা হাত কাটা জিয়া নিহত
প্রিন্ট সংস্করণ, প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৬, ০০:৫৯:৩৪

পবিত্র মক্কার দিকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

সমকাল ডেস্ক
পবিত্র নগরী মক্কা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। সৌদি সরকারের পক্ষ থেকে গতকাল শুক্রবার এই অভিযোগ করে বলা হয়, তাদের ছোড়া ব্যালিস্টিক মিসাইলটি ধাওয়া করে মক্কার ৬৫ কিলোমিটার দূরবর্তী স্থানেই ধ্বংস করে দেওয়া হয়েছে। তাই কোনো ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেনি। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সৌদি স্টেট নিউজ এজেন্সি (এসপিএ) এ তথ্য নিশ্চিত করেছে। খবর এএফপি ও রয়টার্সের।
এসপিএর বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, গত বৃহস্পতিবার রাতে ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলের সাদা প্রদেশের সীমান্তবর্তী একটি এলাকা থেকে বুরকান-১ নামের ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করা হয়। মক্কার উদ্দেশে নিক্ষেপ করা মিসাইলটি আকাশেই ধ্বংস করে দেয় সৌদি জোট সেনা। গতকাল হুতি
বিদ্রোহীদের নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমও মিসাইল হামলার কথা নিশ্চিত করে। তবে সৌদি সরকার মক্কা লক্ষ্য করে হামলার কথা বললেও তাদের সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, মক্কার উদ্দেশে মিসাইল ছোড়া হয়নি। তারা জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর লক্ষ্য করে মিসাইলটি ছুড়েছিল।
গৃহযুদ্ধে বিধ্বস্ত ইয়েমেনে হুতি বিদ্রোহীদের দমনে সেখানে অভিযান পরিচালনা করছে সৌদি জোট সেনারা। তাই মিসাইল নিক্ষেপের এ ঘটনাকে হুতিদের সামরিক সক্ষমতার প্রমাণ হিসেবে দেখছেন বিশ্লেষকরা। তারা বলছেন, হুতি দমনে অভিযানরত সৌদির জন্য এটি কড়া বার্তাও।



মন্তব্য
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত
সম্পাদক : গোলাম সারওয়ার
প্রকাশক : এ কে আজাদ
ফোন : ৮৮৭০১৭৯-৮৫  ৮৮৭০১৯৫
ফ্যাক্স : ৮৮৭০১৯১  ৮৮৭৭০১৯৬
বিজ্ঞাপন : ৮৮৭০১৯০
১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ বেআইনি
powered by :
Copyright © 2017. All rights reserved